English

32 C
Dhaka
রবিবার, মে ২২, ২০২২
- Advertisement -

বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে আমাদের শোষিত মানুষের বাসযোগ্য রাষ্ট্র গড়তে হবে: নওফেল

- Advertisements -
Advertisements
Advertisements

শোষিত মানুষের বাসযোগ্য একটি রাষ্ট্র প্রতিষ্ঠার মধ্যদিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন পূরণে কাজ করার আহ্বান জানিয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।
১৫ আগস্ট ২০২০ শনিবার সকালে জাতীয় শোক দিবস উপলক্ষে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় শিক্ষা উপমন্ত্রী নওফেল এ আহ্বান জানান।
নওফেল বলেন, বঙ্গবন্ধু আমাদের একটি স্বাধীন ভূখণ্ড দিয়ে গেছেন। কিন্তু আমরা ইতিহাস পর্যালোচনা করলে দেখতে পাবো, বঙ্গবন্ধু শুধু ভৌগলিক স্বাধীনতা চাননি। তিনি সবসময় শোষিত মানুষের অধিকারের কথা বলেছেন। আমরা যারা বঙ্গবন্ধুর আদর্শের অনুসারী এবং জননেত্রী শেখ হাসিনার কর্মী, আমাদের উচিৎ শোষিত মানুষের বাসযোগ্য রাষ্ট্র গড়ে তুলে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করা। শুধু ভৌগোলিক স্বাধীনতা নয়, আমাদের উচিৎ সাম্য-মৈত্রী- শান্তি ও প্রগতির জয়যাত্রা রচনায় কাজ করা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সে আরাধ্য জয়যাত্রার নেতৃত্ব দিচ্ছেন। আমরা অবশ্যই উনার নেতৃত্বে সুন্দর আগামী প্রতিষ্ঠা করবই।
একই সভায় চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রশাসক নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন বলেন, ‘আমরা যারা মুক্তিযুদ্ধের চেতনার রাজনীতির কথা বলি, আমরা অনেকেই কিন্তু মুক্তিযুদ্ধ দেখিনি। এজন্য যারা মুক্তিযুদ্ধ করেছেন, মুক্তিযুদ্ধ দেখেছেন তাদের প্রজন্ম থেকে প্রজন্মান্তরে মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরতে হবে। এর লক্ষ্য-উদ্দেশ্য ও তাৎপর্য যদি আমরা জানাতে না পারি, তাহলে ভবিষ্যত প্রজন্ম দেশপ্রেম বর্জিত হবে।
সভাপতির বক্তব্যে নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, ‘ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তিনি আমাদের হৃদয়ে চিরঞ্জীব আছেন। জীবিত মুজিবের চেয়ে মৃত মুজিব অনেক বেশি শক্তিশালী।
নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, ‘বিএনপি সবসময় স্বাধীনতাবিরোধী শক্তির সাথে আঁতাত করে এদেশে পাকিস্তানী চেতনা কায়েম করার অপচেষ্টা চালিয়েছে। জিয়াউর রহমানের পর তার স্ত্রী খালেদা জিয়াও একইপথে হেঁটেছেন। বঙ্গবন্ধুকে নিয়ে জাতিকে বিভ্রান্ত করতে এমন কোনো অপপ্রচার বাকি রাখেনি বিএনপি। শেষ পর্যন্ত জাতির কলঙ্কিত দিন ১৫ আগস্টকে খালেদা জিয়া বানিয়েছেন তার জন্মদিবস।
নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও স্থগিত হওয়া চসিক নির্বাচনে মেয়র পদে দলীয় প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী বলেন, ‘বঙ্গবন্ধু হত্যায় দণ্ডিত যেসব আসামি বিদেশে পালিয়ে আছে, অব্যাহত ও জোরদার কূটনৈতিক প্রচেষ্টার মধ্য দিয়ে তাদের দেশে ফিরিয়ে আনতে হবে। রায় কার্যকর করতে হবে। তবেই ইতিহাসে বাঙালি জাতি দায়মুক্ত হবে।
নগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক এম এ রশিদ ‍বক্তব্য রাখেন। এসময় নগর আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সদস্য নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, হাসান মাহমুদ শমসের, শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, মোহাম্মদ হোসেন, দিদারুল আলম চৌধুরী, আবদুল আহাদ, আবু তাহের, মোহাম্মদ শহীদুল আলম, জহরলাল হাজারী উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন