English

28 C
Dhaka
সোমবার, নভেম্বর ২৮, ২০২২
- Advertisement -

দল ক্ষমতায় না থাকলে পায়ের নিচে মাটি থাকবে না: নাছির

- Advertisements -

দল ক্ষমতায় না থাকলে পায়ের নিচে মাটি থাকবে না বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

রোববার (১৭ এপ্রিল) নগরীর ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে ঐতিহাসিক ১৭ এপ্রিল মুজিব নগর সরকার দিবস উপলক্ষে আয়োজিত ইফতার মাহফিল অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

Advertisements

নাছির উদ্দীন বলেন, আমাদের মধ্যে মত ভিন্নতা ও নেতৃত্বের প্রতিযোগিতাসহ যা কিছুই থাকুক না কেন, মনে রাখতে হবে আওয়ামী লীগ যদি ক্ষমতায় না থাকে তাহলে আমাদের কারও পায়ের নিচে মাটি থাকবে না। আসন্ন জাতীয় সংসদ নির্বাচন জাতীয় অস্তিত্ব রক্ষার অগ্নি পরীক্ষার শুভ মাহেন্দ্রক্ষণ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাকেই নৌকা প্রতীক দেবেন, তাকেই বিজয়ী করার জন্য এখন থেকে আমাদের সাংগঠনিক শৃঙ্খলা অনুযায়ী ঐক্যবদ্ধ হয়ে জনগণের আস্থা অর্জনে কাজ করে যেতে হবে।

‘আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম মহানগর ও সংলগ্ন এলাকার ছয়টি সংসদীয় আসন অবশ্যই প্রধানমন্ত্রীকে উপহার দেবো।’

তিনি বলেন, মুজিবনগর সরকার দিবসটি জাতিসত্তার অভ্যুদয়ের পেছনে এটি সুসংগঠিত ও আইনসিদ্ধ স্বাধীন বাংলাদেশের প্রথম সরকার গঠনের ঐতিহাসিক মাইলফলক। এদিন বাঙালি বিশ্ববাসীকে জানান দিয়েছিল তারা পরাধীনতার শৃঙ্খলা ভেঙে স্বাধীন ভূমির ঠিকানা রচনা করেছে। এই স্বাধীন জাতির বাসভূমিকে হানাদার মুক্তকরণে যে মুক্তিযুদ্ধ শুরু হয়েছিল তা বিশ্ববাসীর কাছে গ্রহণযোগ্য হয়ে ওঠে এই দিবসটিতেই।

Advertisements

সাবেক সিটি মেয়র বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ সামনের দিকে এগিয়ে যাচ্ছে। অর্থনৈতিক সমৃদ্ধি অর্জন ও নানামুখী বহুমাত্রিক উন্নয়নে বাংলাদেশ বিশ্বে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। কিন্তু অপ্রিয় হলেও সত্য আমাদের চেতনাগত উন্নয়ন ও বিকাশের ধারাটি ক্ষেত্র বিশেষে গতি হারিয়েছে। চেতনাগত চিন্তার ঐক্যই এখন আমাদের সবার আরাধ্য হওয়া উচিত। তা না হলে আমরা কেউ নিরাপদ তো নই, এমনকি জাতীয় অস্তিত্বও বিপন্ন হতে পারে।

চট্টগ্রাম মহানগর আ’লীগের ঐক্য ও সাংগঠনিক শৃঙ্খলার গুরুত্ব সম্পর্কে নাছির বলেন, ঢাকা মহানগরীর পর চট্টগ্রাম মহানগর দলের সংগঠনের সবচেয়ে বড় আদর্শিক দলীয় প্ল্যাটফর্ম। আমাদের মধ্যে মত ভিন্নতা থাকতেই পারে। তবে তাতে যেন ব্যক্তি স্বার্থ কেন্দ্রিক ও অনৈতিক উচ্চাভিলাষী আচরণের বহিঃপ্রকাশ না ঘটে। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ অতীতেও প্রমাণ করেছে এখনো করছে ও আগামীতেও করবে আমরা ঐক্যবদ্ধ।

চট্টগ্রাম মহানগর আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদের সঞ্চলনায় অনুষ্ঠিত আরও বক্তব্য রাখেন- চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দীন চৌধুরী, অ্যাড. ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, এম. জহিরুল আলম দোভাষ, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক প্রমুখ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন