English

27 C
Dhaka
সোমবার, মে ৬, ২০২৪
- Advertisement -

ভৈরবে প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের ৯৫তম জন্মদিন উদযাপন

- Advertisements -

মোঃ আলাল উদ্দিন, ভৈরব প্রতিনিধি: আজ ০৯ মার্চ ২০২৩ ভৈরব উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা সম্মেলন কক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একান্ত সহচর, ভাষা সৈনিক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বাংলাদেশের সাবেক প্রয়াত মহামান্য রাষ্ট্রপতি আলহাজ্ব মোঃ জিল্লুর রহমানের ৯৫তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা, দোয়া মাহফিল ও কেক কেটে জন্মদিন উদযাপন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান সবুজের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, উপজেলা প্রেসক্লাব সভাপতি অধ্যাপক শামসুজ্জামান বাচ্চু, পৌর আওয়ামী লীগ সভাপতি এস.এম বাকী বিল্লাহ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ ফরহাদ আহমেদ, রিপোর্টাস ক্লাব ও ইউনিটির সভাপতি মোঃ তাজুল ইসলাম তাজ ভৈরবী ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ।

Advertisements

এ সময় অন্যান্যদের মাঝে আরো উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ জুলহাস হোসেন সৌরভ, উপজেলা স্বাস্থ্য পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. বুলবুল আহমেদ, ভৈরব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মোঃ শাহ আলম, ভৈরব চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি সভাপতি রোটারিয়ান আলহাজ্ব মোঃ হুমায়ূন কবির, ভৈরব রিপোর্টাস ক্লাব ইউনিটির সাধারণ সম্পাদক মোঃ আলাল উদ্দিন, কমলপুর হাজী জহির উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক লেফটেন্যান্ট মোঃ অহিদুর রহমান। এছাড়াও উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে উপজেলা নির্বাহী অফিসারের সভাপতিত্বে উপজেলা ট্রাস্কফোর্স কমিটির, সভা, ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস, ২০ মার্চ প্রয়াত মহামান্য রাষ্ট্রপতি আলহাজ্ব মোঃ জিল্লুর রহমানের মৃত্যু বার্ষিকী উদযাপন ২৫ মার্চ অপারেশন সার্চলাইট পালন ও ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। এবার পবিত্র মাহে রমজান থাকায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস শুধু মাত্র কুচকাওয়াজ ও মুক্তিযোদ্ধা সংবর্ধনা রেখে বাকি ডিসপ্লে সমূহ বাতিল করা হয় এবং সকাল ৯ টার পরিবর্তে ১০টায় কুচকাওয়াজের সময় নির্ধারণ করা হয়। এছাড়াও পবিত্র মাহে রমজান উপলক্ষে কোন ধরণের অবৈধ মজুতদারী না রাখা, দ্রব্যেমূল্য স্থিতিশীল রাখা, নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের তালিকা দোকানে প্রদর্শন করা।

Advertisements

খাদ্যে কোন ধরণের ভেজাল এবং রাসায়নিক রং ব্যবহার না করা। নির্ধারিত ওজনের বিএসটিআই অনুমোদিত বাটখারা ব্যবহার করা। ইফতারীতে কোন রং ব্যবহার না করা। ইফতারী সামগ্রী অবশ্যই ঢেকে রাখা। মসলায় ভেজাল না দেয়া। মাছ, মাংস এবং ফলে রাসায়নিক পদার্থ ব্যবহার না করা। রাস্তার পাশে ফুটপাত দখল করে ইফতার সামগ্রী বিক্রি না করার বিষয়ে সভায় সিদ্ধান্ত গৃহিত হয়।

উল্লেখিত সিদ্ধান্ত আইন অমান্য কারীদের বিরুদ্ধে মোবাইল কোর্টের মাধ্যমে আইনগত ব্যবস্থা গ্রহণ করার সিদ্ধান্ত গৃহিত হয় এবং এ বিষয়ে উপজেলা প্রশাসন থেকে মানুষকে সচেতন করার জন্য মাইকিং করারও সিদ্ধান্ত হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন