English

31 C
Dhaka
রবিবার, জুলাই ১৪, ২০২৪
- Advertisement -

ইতালির ভিচেন্সায় প্রবাসীদের সামাজিক সংগঠনের আত্মপ্রকাশ

- Advertisements -

ইসমাইল হোসেন স্বপন, ইতালি প্রতিনিধি: ইতালির ভিচেন্সায় বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের সমন্বয়ে বাংলাদেশ কমিউনিটি নামে সামাজিক সংগঠনের অভিষেক ও প্রবাসীদের আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে।

Advertisements

রোববার (২৯ অক্টোবর) সকালে ভিচেন্সার স্থানীয় একটি সভাকক্ষে প্রবাসী বাংলাদেশিদের স্বতঃস্ফূর্ত উপস্থিতে এই সামাজিক সংগঠনের আত্মপ্রকাশ হয়।

ভিচেন্সায় নতুন এই সামাজিক সংগঠনে মোঃ আফিল উদ্দিন আপেলকে আহবায়ক, এমদাদুর রহমান চৌধুরীকে সদস্য সচিব, তারেক আহমেদ, হেলাল আহামেদ, বকুল কামরুজ্জামান, মাসুদ পারভেজ এবং শিবলী সাদিককে কার্যকরী সদস্য করে কমিটি ঘোষণা করা হয়।

সংগঠনটির আহবায়ক মোঃ আফিল উদ্দিন আপেল বলেন, ভিচেন্সায় বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের শিক্ষা, সংস্কৃতি ও আর্থ-সামাজিক উন্নয়নের জন্যই এই সামাজিক সংগঠন আত্মপ্রকাশ করেছে।

Advertisements

তিনি আরও জানান, ভিচেন্সায় বাংলাদেশিদের সব রকম সমস্যা, সম্ভবনার জন্য কাজ করবে এই সংগঠন। প্রবাসে নতুন প্রজন্মের মাঝে বাংলা সংস্কৃতি ছড়িয়ে দিতেও তারা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। বাংলাদেশিদের জন্য বাংলা স্কুল, মসজিদ ও ঈদগাহ মাঠ স্থাপন করা সহ ইতালি ভাষা শিক্ষার সুযোগও তৈরি করবে ভিচেন্সা বাংলাদেশ কমিউনিটি।

ভিচেন্সায় প্রবাসীদের স্বার্থ রক্ষায় আগামী দিনে কাজ করে যাওয়ার জন্য সকলের কাছে সহযোগিতা ও দোয়া কামনা করেন নতুন এই সামাজিক সংগঠনটি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন