English

31 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
- Advertisement -

মালয়েশিয়ায় শেষ হলো রেড লাইভ-জ্যাশ এশিয়ান অ্যাওয়ার্ড

- Advertisements -

মালয়েশিয়ায় প্রথমবারের মতো শেষ হলো রেড লাইভ-জ্যাশ এশিয়ান অ্যাওয়ার্ডের আয়োজন। এর মধ্য থেকে খুঁজে নেওয়া হলো আগামী দিনের মেধাবী মডেল, ফ্যাশন ডিজাইনার, ফটোগ্রাফার ও উদ্যোক্তা।

৮ জানুয়ারি শনিবার এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে বিজয়ীদের হাতে তুলে দেয়া হলো পুরস্কার। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মালয়েশিয়ার সাবেক পররাষ্ট্র মন্ত্রী তানশ্রী দাতুশ্রী ড. সৈয়দ হামিদ আলবার।

Advertisements

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী একজন নারী। নারী হয়ে তিনি বাংলাদেশকে পরিবর্তন করেছেন। বাংলাদেশ খুব দ্রুতই সব কিছুতে এগিয়ে যাচ্ছে এবং বাংলাদেশের তরুণরা পৃথিবী জুড়ে দেশকে উচ্চকিত করে চলেছে। বাংলাদেশ এবং মালয়েশিয়ার বন্ধুত্ব পূর্ণ সম্পর্কের কথা তাঁর বক্তব্যে তিনি তুলে ধরেন।

বিশেষ অতিথি ছিলেন- মাশা ইউনিভার্সিটির প্রফেসর ড. আবুল বাশার, লায়ন হারুন উর রশিদ, মালয়েশিয়া বাংলাদেশ চেম্বার অব কমার্সের ডিরেক্টও মাহবুব আলম শাহ, মালয়েশিয়া স্ট্যান্ডার্ড চার্টাড ব্যাংকের সিইও আবরার এ আনোয়ার, ইন্সটিটিউট অব আইআইআইবিএফ ইসলামিক ইউনিভার্সিটির ডেপুটি ডিন প্রফেসর ড. রোশনি হাসান, ইসলামিক ইউনিভার্সিটির ইন্সটিটিউট অব ইসলামিক ব্যাংকিং অ্যান্ড ফাইন্যান্সের অ্যাসিস্টেন্ট প্রফেসর আসরব শারাফুদ্দিন।

অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা জ্ঞাপন করেন রেড লাইভ সম্পাদক মডেল তাহমিনা বারী রিনি। চলচ্চিত্র পরিচালক জাফর ফিরোজ, নুসরাত শামরীন ও নিয়ান সাহার অনুষ্ঠান উপস্থাপনায়, বাংলাদেশ, মালয়েশিয়া এবং ইন্ডিয়া তিনটি দেশের সমন্বয়ে প্রতিযোগিতায় ফ্যাশন ডিজাইনার, মডেলিং ফটোগ্রাফি এবং উদ্যোক্তা চার ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

Advertisements

এর মধ্যে মালয়েশিয়া বিভাগে উদ্যোক্তা ক্যাটাগরিতে প্রথম হয়েছেন শামিম আল মামুন সারওয়ার, রানারআপ হয়েছেন শাকিরা হায়াত খান।

ফটোগ্রাফি ক্যাটাগরিতে জাজ হিসেবে সম্মাননা পেয়েছেন চলচ্চিত্র পরিচালক ও লেখক জাফর ফিরোজ। উদ্যোক্তা ক্যাটাগরিতে জাজ হিসেবে সম্মাননা পেয়েছেন তথ্যপ্রযুক্তি উদ্যোক্তা পাভেল সারওয়ার।

এছাড়া মহামারি করোনাকালীন প্রবাসীদের খাদ্য সহায়তা ও তাদের সমস্যা মিডিয়ায় সংবাদ পরিবেশনে রেড লাইভ এর পক্ষ থেকে মিডিয়া বেস্ট অ্যাওয়ার্ড প্রদান করা হয়। মিডিয়া অ্যাওয়ার্ড যারা পেয়েছেন তারা হলেন, দৈনিক যুগান্তর ও যমুনা টিভির প্রতিনিধি, আহমাদুল কবির, বিজয় টিভি মালয়েশিয়া প্রতিনিধি, আশরাফুল মামুন, আরটিভি প্রতিনিধি মোস্তাফা ইমরান রাজু, সময় টিভি প্রতিনিধি মোহাম্মদ আব্দুল কাদের, এনটিভি মালয়েশিয়া প্রতিনিধি কায়সার হামিদ হাননান, বাংলাটিভি প্রতিনিধি মোহাম্মদ আলী। এছাড়া অনুষ্ঠানের অনুপ্রেরণামূলক সম্মাননা পেয়েছেন সাংবাদিক আরিফুল ইসলাম।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন