English

29 C
Dhaka
সোমবার, জুলাই ১৫, ২০২৪
- Advertisement -

চিত্রপরিচালক মতিউর রহমান বাদল এর দশম মৃত্যুবার্ষিকী আজ

- Advertisements -
Advertisements

এ কে আজাদ: চিত্রপরিচালক মতিউর রহমান বাদল-এর দশম মৃত্যুবার্ষিকী আজ। তিনি ২০১৩ সালের ২৭ মার্চ (২৬ মার্চ রাত ১টায়), ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে, মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল প্রায় ৭০ বছর। প্রয়াত এই গুণি চলচ্চিত্র নির্মাতার প্রতি শ্রদ্ধা জানাই। তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করি।

মতিউর রহমান বাদল, চিত্রপরিচালক এম এ কাশেমের হাত ধরে চলচ্চিত্রে আসেন। পরবর্তিতে তিনি, খ্যাতিমান চিত্রপরিচালক ইবনে মিজানের সহকারী হিসেবে অনেক চলচ্চিত্রে কাজ করেছেন।
তাঁর প্রথম পরিচালিত ছবি ‘নীঁড় হারা’ (ওয়াসিম-কবিতা অভিনীত) মুক্তি পায়নি। তাঁর মুক্তি প্রাপ্ত প্রথম ছবি ‘নাগিনী কন্যা’, ১৯৮২ সালে মুক্তি পায় । লোকোকাহানী ভিত্তিক ছবি’র এই নির্মাতা, এরপর একে একে নির্মাণ করেন—চন্দ্রাবতী, দুলারী, নাগিনা, মোহনমালা, প্রেমের মরা জলে ডোবে না, শাহজামাল ও আজকের ফয়সালা । মতিউর রহমান বাদল-এর নির্মাণাধীন/ মুক্তির অপেক্ষায় ছিল ‘গরিলা কন্যা’ ও ‘জনতার ডাক’ নামে দুটি ছবি।

Advertisements

লোকো ছবি’র এই গুণি নির্মাতা মতিউর রহমান বাদল, ছিলেন নিরহংকার ও প্রচারবিমুখ একজন মানুষ । চলচ্চিত্রসংশ্লষ্টদের কাছে নরম সভাবের ভালো মানুষ হিসেবে পরিচিত ছিলেন তিনি। অনন্তলোকে তিনি ভালো থাকবেন এই কামনা করি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন