English

22 C
Dhaka
বুধবার, ডিসেম্বর ৭, ২০২২
- Advertisement -

প্রতারণা মামলায় কারাগারে ‘চিঠি এলো জেলখানাতে’ গানের শিল্পী

- Advertisements -

সালমান শাহ্ অভিনীত ‘সত্যের মৃত্যু নেই’ সিনেমার জনপ্রিয় গান ‘চিঠি এলো জেলখানাতে অনেক দিনের পর’-এর শিল্পী আবদুল মান্নান রানাকে দুই বছরের কারাদণ্ড দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। প্রায় ২ কোটি টাকা চেক প্রতারণা ও অর্থ আত্মসাতের অভিযোগে এ দণ্ড দেওয়া হয়েছে।

Advertisements

সোমবার (২৭ জুন) এ রায় দেন চট্টগ্রামের চতুর্থ যুগ্ম মহানগর দায়রা জজ আফরোজা জেসমিন কলির আদালত। তবে রায়ের সময় আদালতে অনুপস্থিত ছিলেন আসামি।

মামলার বাদীপক্ষের আইনজীবী ও সহকারী পিপি অ্যাডভোকেট তপন কুমার দাশ বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ২০১৪ সালে আবদুল মান্নান রানার বিরুদ্ধে জালিয়াতি ও প্রতারণার অভিযোগে দুটি মামলা করেন কোতোয়ালি থানার চৈতন্য গলি জিন্নাহ পাড়ার আবদুল্লাহ আল হারুন। একটি চেকে ৯৪ লাখ ৮৯ হাজার ৮২৯ টাকা এবং অন্য একটি চেকে ৯৪ লাখ টাকা অপর্যাপ্ত তহবিলের কারণে ডিজ-অনার হয়। পরে আইনজীবীর মাধ্যমে রানার বিরুদ্ধে আইনি নোটিশ পাঠানো হয়। নোটিশ পাওয়ার পরও আসামি চেকের টাকা পরিশোধ না করায় আদালতে মামলা দায়ের করা হয়।

Advertisements

মামলায় আদালত তার বিরুদ্ধে দুই বছরের কারাদণ্ড দিয়েছেন।একই আদেশে আদালত চেকের সমপরিমাণ অর্থদণ্ডের আদেশ দিয়েছেন। পৃথক দুটি মামলায় এই সংগীতশিল্পীকে এক বছর করে মোট দুই বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

উল্লেখ্য, ১৯৯৬ সালে সালমান শাহ্ অভিনীত ‘সত্যের মৃত্যু নেই’ সিনেমায় গাওয়া ‘চিঠি এলো জেলখানাতে অনেক দিনের পর’ গানটি বেশ জনপ্রিয় হয়েছিল। এর আগে ৮০ ও ৯০-এর দশকে বেশ কিছু বাংলা চলচ্চিত্রে প্লে-ব্যাক করেন তিনি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন