English

34 C
Dhaka
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
- Advertisement -

এবারের গ্র্যামি অ্যাওয়ার্ডস মনোনয়নে যারা এগিয়ে রয়েছেন

- Advertisements -

সংগীতের বিশ্বের সর্বোচ্চ পুরস্কার হচ্ছে- ‘গ্র্যামি অ্যাওয়ার্ডস’। এবার ৬৬তম গ্র্যামি অ্যাওয়ার্ডসের মনোনয়ন ঘোষণা করা হয়েছে। গতকাল (১০ নভেম্বর) প্রকাশিত মনোনয়নে জানা গেছে, গায়িকারা এগিয়ে রয়েছেন। অন্যদিকে মনোনয়নে পুরুষ শিল্পীদের ছাপিয়ে গেছেন নারী শিল্পীরা।

‘এএফপি’র প্রকাশিত খবের জানা গেছে, এবার গ্র্যামিতে সর্বোচ্চ ৯ ক্যাটাগরিতে সিজা মনোনয়ন পেয়েছেন। ফোবে ব্রিজারস, সেরবান ঘিনা ও ভিক্টোরিয়া মোনেট পেয়েছেন সাতটি করে মনোনয়ন। সিজা গ্র্যামি মনোনয়নে চমকে দিয়েছেন ‘এসওএস’ অ্যালবাম দিয়ে। এটি গত বছরের গত বছরের ডিসেম্বরে মুক্তি পায়। মুক্তির পর অ্যালবামটি ব্যাপক ব্যবসায়িক সাফল্য অর্জন করে। শুধু তা-ই নয়, এটি মুক্তির পরেই বিলবোর্ড ২০০ চার্টের শীর্ষে উঠে আসে।

Advertisements

টেইলর সুইফট এবার রেকর্ড গড়েছেন। এ সময়ের অন্যতম জনপ্রিয় এ সংগীতশিল্পী ছয়টি মনোনয়ন পেয়েছেন। এবার মনোনয়নসহ ‘সং অব দ্য ইয়ার’ বিভাগে মোট সাতটি মনোনয়ন পেলেন সুইফট, যা গ্র্যামিতে রেকর্ড সৃষ্টি করেছে।

পল ম্যাককার্টনি ও লায়নেল রিচি আগে এ বিভাগে সর্বোচ্চ ছয়টি করে মনোনয়ন পেয়েছিলেন। ‘সং অব দ্য ইয়ার’ বিভাগে তিনি মনোনীত হয়েছেন তার ‘অ্যান্টি-হিরো’ গান দিয়ে। এ ছাড়া তার আলোচিত ‘মিডনাইটস’ অ্যালবামের কারণেও মনোনয়ন পেয়েছেন।

অন্য এক শ্রোতাপ্রিয় সংগীতশিল্পী বিলি আইলিশও ছয়টি মনোনয়ন পেয়েছেন। এবছর ‘বার্বি’ সিনেমার অ্যালবাম ‘বার্বি: দ্য অ্যালবাম’-এর গান ‘হোয়াট ওয়াজ আই মেড ফর’-এর কল্যাণে তরুণদের মধ্যে ব্যাপকভাবে আলোচনায় ছিলেন বিলি। গানটি সুইজারল্যান্ড, অস্ট্রেলিয়া, আয়ারল্যান্ড, যুক্তরাজ্যসহ কয়েকটি দেশের টপ চার্টের শীর্ষে ছিল। এ গানটির জন্যই ‘সং অব দ্য ইয়ার’, ‘রেকর্ড অব দ্য ইয়ার’সহ গুরুত্বপূর্ণ ক্যাটাগরিতে বিলি মনোনীত হয়েছেন।

গ্র্যামি অ্যাওয়ার্ডসের ছয়টি বিভাগে মনোনয়ন পেয়েছেন উদীয়মান সংগীতশিল্পী অলিভিয়া রদ্রিগো। তার ঘরে এরই মধ্যে তিনটি গ্র্যামি পুরস্কার রয়েছে। বিভিন্ন ধরনের ব্যক্তিগত সমস্যা অতিক্রম করে আবারও গান নিয়ে মাইলি সাইরাস আলোচনায় রয়েছেন।

Advertisements

অলিভিয়ার মতো তারও ছয়টি মনোনয়ন রয়েছে। এ বছরের মার্চ মাসে প্রকাশিত হয় মাইলির অষ্টম স্টুডিও অ্যালবাম ‘এন্ডলেস সামার ভ্যাকেশন’। এ অ্যালবামের জন্য তিনি মনোনয়ন পেয়েছেন।

দীর্ঘদিন অ্যালবাম প্রকাশ না করেও রিয়ান্না মনোনীত হয়েছেন। এ শিল্পী ‘ব্ল্যাক প্যান্থার’ সিনেমা সিকুয়েলে গান গেয়ে এ মনোনয়ন লাভ করেছেন।

জানা গেছে, চলতি বছরের গ্র্যামির অনুষ্ঠান আগামী বছরের ৪ ফেব্রুয়ারি। আমেরিকার লস অ্যাঞ্জেলেসে এটি অনুষ্ঠিত হবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন