English

28 C
Dhaka
রবিবার, মে ৫, ২০২৪
- Advertisement -

‘কফি হাউসের আড্ডা’ গান নিয়ে কটাক্ষ, সমালোচনার মুখে সোহিনী

- Advertisements -
Advertisements
Advertisements

কফি হাউসের সেই আড্ডাটা আজ আর নেই- কিংবদন্তি শিল্পী মান্না দে-র গাওয়া এই গানটিকে ‘সাতটা ন্যাকার ঘ্যানঘ্যানে’র সঙ্গে তুলনা করলেন পরিচালক সোহিনী দাশগুপ্ত । সাতসকালে রেডিওতে গানটি শুনে নাকি এমনটাই মনে হয়েছে তার। কফি হাউস মানেই বাঙালিয়ানা। ধোঁয়া ওঠা কফির কাপ। আর অনেকটা আড্ডা। যতক্ষণ খুশি আলাপ-আলোচনা-পর্যালোচনা চলতেই থাকে। এখানেই বন্ধুত্বের সূত্রপাত, প্রেমের পরিণতি। বিষাদের বেদনায় পাতার পর পাতা লেখা কবিতার উৎস এই কফি হাউস।

কফি হাউসের সেই আড্ডা- নিয়েই গান লিখেছিলেন গৌরীপ্রসন্ন মজুমদার। সুর সাজিয়েছিলেন সুপর্ণকান্তি ঘোষ। বাঙালির কাছে আজও এই গান নস্ট্যালজিয়ার। সোহিনী দাশগুপ্ত অবশ্য এমনটা মনে করেন না। ফেসবুকে পরিচালক লেখেন, কফি হাউসের সেই আড্ডাটা ব্যর্থ মানুষদের গান। সাতটা ন্যাকার ঘ্যানঘ্যান। নস্ট্যালজিয়ারও একটা স্ট্যান্ডার্ড থাকা উচিত। নিজের পোস্টের নিচে পরিচালক জানিয়েছেন, সকালে রেডিওয় গানটি শোনার পর তার এই উপলব্ধি হয়েছে। এমন মন্তব্য করে তীব্র সমালোচনার মুখে পড়েছেন তিনি।
কমেন্টে লিখা হয়েছে, এটা তো কালজয়ী গান। আপনার ব্যক্তিগত মতামত। তবে সোশ্যাল মিডিয়ায় দিলে সেটা ব্যক্তিগত আর থাকে না, তাই না! আপনি একটা কিছু ঘ্যানঘ্যানহীন নসট্যালজিক লিখুন না। একজন লিখেছেন, মান্নাদের গান নিয়ে মন্তব্য করার মতো উপযোগী আপনি হননি। চুপ যান।
সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন