English

24 C
Dhaka
রবিবার, মে ৫, ২০২৪
- Advertisement -

চোখের সামনে খুন হতে দেখেছি, কেন বললেন এ আর রহমান?

- Advertisements -

ভারতের প্রখ্যাত সঙ্গীত পরিচালক তিনি। বিশ্বজুড়েই খ্যাতি রয়েছে তার। দেশের মুখ উজ্জ্বল করেছেন অস্কারের মঞ্চেও। সাধারণভাবে নিজের কাজের জন্যই প্রচারের আলোয় থাকেন অস্কারজয়ী সুরকার এআর রহমান। স্বভাবজাতভাবে স্বল্পভাষী হওয়ায় ক্যামেরার সামনে বেশ মুখচোরা তিনি। তবে সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ সক্রিয়।

Advertisements

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমের পাতায় একটি ঘটনার কথা সকলের সঙ্গে ভাগ করে নেন এ আর রহমান। সেই ঘটনার কথা জানতে পেরে বিস্মিত নেটাগরিকরাও।

এখনও পর্যন্ত হিন্দিসহ একাধিক ভাষায় সুরকার হিসেবে কাজ করেছেন এআর রহমান। তার সৃষ্টি করা একাধিক গানের রিমেকও হয়েছে। যদিও নিজে কখনও এই রিমেকের সংস্কৃতিকে সমর্থন করেননি অস্কারজয়ী সুরকার। সংবাদমাধ্যমের প্রশ্নে রিমেক নিয়ে নিজের অসন্তোষও প্রকাশ করেছেন একাধিকবার।

এবার সমাজমাধ্যমে একটি ঘটনার কথা শেয়ার করলেন রহমান। সম্প্রতি টুইটারে একটি ভিডিও শেয়ার করা হয়েছে, যেখানে দেখা যাচ্ছে, দর্শকাসনে বসে রয়েছেন বিশ্বখ্যাত সঙ্গীতশিল্পী স্টিং। তার সামনেই মঞ্চে পারফর্ম করা হচ্ছে তারই গান। অথচ পারফরম্যান্সে যে একেবারেই সন্তুষ্ট নন স্টিং, তা স্পষ্ট সঙ্গীতশিল্পীর চোখমুখের অভিব্যক্তিতেই। ভিডিওর বিবরণীতে লেখা, “চোখের সামনে বসে স্টিং নিজের গানকে খুন হতে দেখছেন।”

Advertisements

সামাজিক যোগাযোগমাধ্যমের পাতায় ইতোমধ্যেই ভাইরাল হয়েছে ওই ভিডিও। এ আর রহমান ওই ভিডিও শেয়ার করে লেখেন, “আমিও এমন পরিস্থিতিতে পড়েছি।” প্রত্যক্ষভাবে কাউকে নিশানা না করলেও এ আর রহমানের লেখায় কটাক্ষের সুর স্পষ্ট।

সম্প্রতি ‘ওকে জানু’ ছবিতে এআর রহমানের সুর দেওয়া ‘হাম্মা হাম্মা’ গানটির রিমেক ভার্শন ব্যবহার করা হয়েছেন। রিমেক করা হয়েছে ‘দিল্লি ৬’ ছবির ‘মাসাকলি’ গানটিরও। দুই ক্ষেত্রেই নিজের গানের রিমেক তৈরি করা নিয়ে তীব্র অসন্তোষ প্রকাশ করেছিলেন এআর রহমান।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন