English

37 C
Dhaka
রবিবার, মে ৫, ২০২৪
- Advertisement -

নাট্যকার রাজীব মণি দাস’র বাবিসাস অ্যাওয়ার্ড জয়

- Advertisements -

যাযাবর পলাশ: বাংলাদেশ বিনোদন সাংবাদিক সমিতি (বাবিসাস) অ্যাওয়ার্ডে ভূষিত হলেন নাট্যকার রাজীব মণি দাস। রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে আয়োজিত বাবিসাস অ্যাওয়ার্ড প্রদান করা হয়। শ্রেষ্ঠ নাট্যকার হিসেবে তাকে পুরস্কার দেয়া হয়। এ সময় রাজীব মণি দাসের হাতে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের মাননীয় প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান, এমপি, বিশেষ অতিথি সাবেক রেলপথ মন্ত্রী মুজিবুল হক মুজিব, এমপি। অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন আবুল হোসেন মজুমদার।

Advertisements

প্রসঙ্গত, রাজীব মণি দাস এ পর্যন্ত প্রায় একশত একক নাটকের পাশাপাশি ১৩টি ধারাবাহিক নাটক লিখেছেন। তার লেখা গানের সংখ্যা প্রায় ৩০টি। এ পর্যন্ত উপন্যাস লিখেছেন ৪টি- ‘তাহার জন্য আর কোনো চিন্তা নেই’, ‘মি.ব্রেইন’, ‘বাবা’ ও ‘এক পশলা বৃষ্টি’।

Advertisements

উল্লেখ যে, সংস্কৃতিতে অবদানস্বরূপ রাজীব মণি দাস আরও যে সকল অ্যাওয়ার্ড পেয়েছেন তার মধ্যে অন্যতম হলো- বেগম রোকেয়া সম্মাননা স্মৃতি পদক-২০২০, পল্লীকবি জসীম উদ্দিন স্মৃতি পদক-২০১৮, প্রধান বিচারপতি সৈয়দ মাহবুব মোর্শেদ স্বর্ণ পদক-২০১৫, সৈয়দ মাহবুব মোর্শেদ স্মৃতি পদক-২০১৪, মাদার তেরেসা স্মারক সম্মাননা-২০১৩, হোসেন শহীদ সোহরাওয়ার্দী সম্মাননা-২০১৩।

নিজের সম্মাননা পাওয়া প্রসঙ্গে রাজীব মণি দাস বললেন, ‘কোনো কাজের স্বীকৃতি স্বরূপ পুরস্কৃত হলে সেটা অবশ্যই ভালো লাগে। এতে কাজের প্রতি দায়বদ্ধতা বেড়ে যায়। আপনারা সবাই দোয়া ও আশীর্বাদ করবেন যাতে সামনের দিনগুলোতে আরো ভালো নাটক, গান, উপন্যাস পাঠক-দর্শকদের উপহার দিতে পারি।’ বর্তমান কাজের ব্যস্ততা প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে তিনি জানান, ৩ ও ৪ সেপ্টেম্বরে ‘চোটপার্টি’ শিরোনামে একটি টেলিফিল্ম, ৬ সেপ্টেম্বর একটি ট্রাভেল এজেন্সির বিজ্ঞাপনের কাজ শেষ হয়েছে। এছাড়াও সামনে ৪টি একক নাটক, ১টি ধারাবাহিক নাটক এবং আরও ২টি বিজ্ঞাপনের কাজ হাতে রয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন