English

31 C
Dhaka
রবিবার, মে ৫, ২০২৪
- Advertisement -

রমজানে নিত্যপণ্যের মূল্যবৃদ্ধিতে দোষ দেখছেন না মিশা সওদাগর

- Advertisements -
Advertisements

রমজানে ইফতারের সময় বেশির ভাগ রোজাদার লেবুর শরবত পান করে থাকেন। এবারের রোজায় সেই লেবুর দাম এমন চড়ে গেছে যে উল্টো ক্রেতাকেই কঠিন চিপ দিচ্ছে। বড় লেবুর হালি এখন ৮০ থেকে ৯০ টাকা, ছোট লেবুর হালি ৪০ টাকা।

Advertisements

বাজারে খোলা চিনি ১২০ টাকা কেজি। সেই হিসাবে বড় একটি লেবুর রসের সঙ্গে পরিমাণমতো চিনি মিশিয়ে এক গ্লাস শরবত তৈরিতে ২৫ থেকে ৩০ টাকা খরচ পড়ে যাবে। চিনি ও লেবুর দাম দ্রুত না কমলে স্বল্প আয়ের মানুষের নাগালের বাইরে থাকবে জনপ্রিয় এই শরবত।

রমজান উপলক্ষে রাজধানীর বাজারগুলোতে ইফতারি তৈরির উপাদান বেগুন, শসা, গাজর, লেবু, তরমুজ ও খেজুরের দাম বাড়ানোর হিড়িক পড়ে গেছে। সপ্তাহের ব্যবধানে এসব পণ্যের দাম কেজিতে ১০ থেকে ৩০ টাকা পর্যন্ত বৃদ্ধিতে বিক্রি হচ্ছে। বেগুন ও শসার কেজিও ৮০ থেকে ১০০ টাকা।

দেশি মুরগির দাম ৭০০ টাকা কেজি, পাকিস্তানি মুরগি ৩৭০, ব্রয়লার মুরগি ২৯০ টাকা কেজি। ঠিক বাজারের যখন এই অবস্থা তখনই চিত্রনায়ক সাইমন সাদিক ফেসবুকে পোস্ট দেন, ‘টুপি আর হিজাবের দোকানে প্রচুর ভিড়। প্রথম ১০ দিনের জন্য দাম খুব চড়া।’

তবে দেশে রমজানে পণ্যের মূল্যবৃদ্ধিতে দোষ দেখছেন না অভিনেতা মিশা সওদাগর।

তিনি সাইমনের ওই পোস্টে প্রতিক্রিয়া জানিয়ে লিখেছেন- মানুষ যখন হজ করতে যায়, তখন ধনী দেশ সৌদি আরবেও প্রত্যেকটা জিনিসের দাম দুই-তিনগুণ বেড়ে যায় এটা জানা উচিত। ঈদে সরকার বেতন+বোনাস দেয় ডাবল- ওটা নিয়ে কথা বলেন না কেন ভাই? শুধু রমজান এলে আমাদের দেশে দাম বাড়লেই দোষ?

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন