English

30 C
Dhaka
শুক্রবার, মে ১৭, ২০২৪
- Advertisement -

২৭ বছর পর পর্দায় ফিরছেন চিরঞ্জিত-ইন্দ্রাণী জুটি

- Advertisements -
২৭ বছর পর বড় পর্দায় জুটি বাঁধতে চলেছেন টলিউডের প্রবীণ ও গুণী অভিনেতা চিরঞ্জিৎ চক্রবর্তী ও ইন্দ্রাণী দত্ত। নতুন ছবিতে হাত দিতে চলেছেন পরিচালক অর্ঘ‌্যদীপ চট্টোপাধ‌্যায়। ছবির মূল আকর্ষণ ইন্দ্রাণী দত্ত ও চিরঞ্জিৎ চক্রবর্তী। ‘সেদিন চৈত্র মাস’, ‘কেঁচো খুঁড়তে কেউটে’র মতো সিনেমার মাধ্যমে দর্শকদের মনে জায়গা করে নিয়েছিল টলিউডের এই জুটি।
এবার আসছেন ‘দ্য লুপ’ নিয়ে। চিরঞ্জিৎ-ইন্দ্রাণী ছাড়াও ছবিতে অন্যতম মুখ্য চরিত্রে দেখা যাবে প্রিয়াঙ্কা সরকার ও ঈশান মজুমদারকে। 

‘দ‌্য লুপ’ মূলত থ্রিলার ঘরানার ছবি হলেও এর মোড়কে আরো গল্প বলা আছে চিত্রনাট্যে। পরিচালকের কথায়, ‘দ‌্য লুপ’ মাল্টিজনরার ফিল্ম।লুপের আক্ষরিক অর্থ যা ফিরে ফিরে আসে। এই ছবির গল্প তেমন ফিরে আসাকে কেন্দ্র করে আবর্তিত হবে।

পরিচালক অর্ঘ‌্যদীপ বলেছেন, ‘কলকাতা থেকে বেশ খানিকটা দূরে একটা রিসোর্ট রয়েছে, তাঁর নাম দ‌্য লুপ। সেখান থেকেই ছবির নামকরণ।
এই রিসোর্ট চালায় এক প্রবীণ দম্পতি। সেখানে সাতজন মানুষ পৌঁছে একদিন। তারা পরস্পরের অপরিচিত। বিভিন্ন ধরনের মানুষ রয়েছে। এই মানুষগুলো একত্রিত হচ্ছে নির্দিষ্ট দিনে।
মিস্টার অ‌্যান্ড মিসেস গোমসের আতিথেয়তায় তারা সবাই খুশি হয়। রিসোর্টে যারা পৌঁছেছেন কাকতালীয়ভাবে তাদের দুজনের জন্মদিন সেই সময়। ওই অঞ্চলে নেটওয়ার্কের সমস‌্যা রয়েছে। ফলে এক দিনের জন‌্য সন্ধ্যাটা সবাই একসঙ্গে কাটাবেন বলেই ঠিক করেন। ক্রমশ রাত বাড়তে থাকে, আর একটু একটু করে সন্ধ্যার সুর কেটে যায়। পড়ে বোঝা যায়, এটা শুধু রিসোর্টে এসে সাতজনের ছুটি কাটানোর রাত ছিল না, অনেক গভীর রহস‌্য রয়েছে এর নেপথ্যে। এই ৯ জন মানুষের পরিণতি নিয়েই গল্প এগোবে সিনেমাটির।’
প্রবীণ কাপলের চরিত্রে অভিনয় করছেন ইন্দ্রাণী দত্ত এবং চিরঞ্জিৎ চক্রবর্তী। ‘দ্য লুপ’ প্রসঙ্গে ইন্দ্রাণী বলেন, “একদম আলাদা একটা বিষয়। খুব ইন্টারেস্টিং। মিস্টার অ‌্যান্ড মিসেস গোমস-এর চরিত্রে চিরঞ্জিৎদা আর আমি কাজ করব। অনেক দিন পর চিরঞ্জিৎদার সঙ্গে কাজ করতে চলেছি বলে আমি ভীষণ এক্সাইটেড। ‘দ‌্য লুপ’ এবং পরিচালক অর্ঘ‌্যদীপের সঙ্গে কাজের জন‌্য আমি সাগ্রহে অপেক্ষা করছি।”ছবিতে অন‌্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন বরুণ চন্দ, অপ্রতিম চট্টোপাধ‌্যায়, তনয়া মুখোপাধ‌্যায়, ইন্দ্রজিৎ মজুমদার, কেয়া চক্রবর্তী, ঋষি রাজ প্রমুখ। চিত্রনাট‌্য ও সংলাপ লিখেছেন ঈপ্সিতা। প্রযোজনায় ‘ইমেজ এন্টারটেইনমেন্ট’। ‘দ‌্য লুপ’ পরিচালক অর্ঘ‌্যদীপের পঞ্চম ছবি। এর আগে তিনি ‘মণিহারা’, ‘মুখোশ, ‘জোজো’, ‘রডোডেনড্রন’-এর মতো ছবি করেছেন। এ ছাড়া একটি ওয়েব সিরিজও তিনি পরিচালনা করেছেন।
সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন