English

23 C
Dhaka
বুধবার, ফেব্রুয়ারি ৮, ২০২৩
- Advertisement -

নেইমারদের হারাতে কী ছক কষছে ক্রোয়েশিয়া?

- Advertisements -

চলতি বিশ্বকাপে দারুণ ছন্দে আছে ব্রাজিল। গ্রুপ পর্বের প্রথম দুই ম্যাচ জিতেই তারা নিশ্চিত করে ফেলে শেষ ষোলো। যদিও ক্যামেরুনের বিপক্ষে বেঞ্চের পরীক্ষা-নিরীক্ষার ম্যাচে সেলেসাওরা হেরে বসে। যদিও ঘুরে দাঁড়াতে দেরি করেনি তিতের দল। নকআউট পর্বের প্রথম রাউন্ডে ভয়ঙ্কর সুন্দর ফুটবল খেলে তারা উড়িয়ে দেয় দক্ষিণ কোরিয়াকে। সেই দলের বিপক্ষে আজ কোয়ার্টার-ফাইনালে লড়াবে ক্রোয়েশিয়া।

Advertisements

অন্যদিকে ব্রাজিলের বিপক্ষে জয় এখনও অধরা ক্রোয়েশিয়ার। এবার সেই অপেক্ষার অবসান ঘটাতে চায় তারা। বল দখলে আধিপত্যের সঙ্গে আগ্রাসী ফুটবলে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের হারিয়ে নিজেদের প্রথম বিশ্বকাপ জয়ের পথে আরেকধাপ এগিয়ে যাওয়ার লক্ষ্য ক্রোয়াটদের।

প্রতিপক্ষকে সমীহ করছেন মাতেও কোভাচিচ। ফিফাকে দেওয়া সাক্ষাৎকারে ক্রোয়েশিয়ার এই মিডফিল্ডার বলেন, নিজেদের ওপর আস্থার কথা। সঙ্গে তুলে ধরেন ব্রাজিলকে হারানোর জন্য আঁকা ছকের সামান্য অংশ।

Advertisements

“এই মুহূর্তে এটা বল কঠিন। তাদের বিশ্লেষণ করার, শক্তি ও দুর্বলতাগুলো মূল্যায়ন করার সময় আছে আমাদের হাতে। এখন আমাদের যা করতে হবে তা হলো, নিজেদের ওপর মনোযোগ দেওয়া। আমাদের ঐক্যবদ্ধ এবং আক্রমণাত্মক হতে হবে।”

“আমরা প্রতিভা সম্পন্ন একটি দল। প্রতিপক্ষ বল দখলে রাখলে ব্রাজিল এটা খুব বেশি পছন্দ করে না। আমরা নিজেদের খেলার ধরনে তাদের চেপে ধরার চেষ্টা করব। আক্রমণ করব এবং এই পথ পাড়ি দেব।”

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন