English

24 C
Dhaka
শনিবার, ফেব্রুয়ারি ৪, ২০২৩
- Advertisement -

মেসিদের চমকে দিতে চান অস্ট্রেলিয়ার কোচ

- Advertisements -

৩৬ ম্যাচ অপরাজিত থেকে টুর্নামেন্টের সবচেয়ে ফেভারিট দলগুলোর একটি হিসেবে কাতার বিশ্বকাপ শুরু করে আর্জেন্টিনা। কিন্তু তাদের ২-১ গোলে হারিয়ে পুরো বিশ্বকে চমকে দেয় সৌদি আরব। এরপর অবশ্য ঘুরে দাঁড়িয়ে এখন শেষ ষোলোর লড়াইয়ে নামতে যাচ্ছে লিওনেল মেসির দল।

Advertisements

সৌদির মতো অঘটনের জন্ম দিয়েছে অস্ট্রেলিয়াও। ‘ডি’ গ্রুপের শেষ রাউন্ডে তারা হারিয়েছে ২০২০ সালের ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের সেমি-ফাইনালিস্ট ডেনমার্ককে।

নকআউট পর্বের ম্যাচে শনিবার বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় মুখোমুখি হবে আর্জেন্টিনা-অস্ট্রেলিয়া। এর আগের দিন সংবাদ সম্মেলনে অস্ট্রেলিয়া কোচ গ্রাহাম আর্নল্ড বললেন, লিওনেল স্কালোনির দলকে চমকে দিতে চান তারা। তিনি বলেন, “গ্রুপ পর্বের ম্যাচ পেরিয়ে এসেছি আমরা। সম্পূর্ণ নতুন খেলা এখন। এক ম্যাচের লড়াই, যেকোনো কিছু ঘটতে পারে।”

Advertisements

“আর্জেন্টিনার প্রতি কোনো ধরনের অসম্মান নেই। তবে এটা এগারো জনের বিপক্ষে এগারো জন, ১০টি নীল জার্সির বিপক্ষে ১০টি হলুদ জার্সির প্রতিদ্বন্দ্বিতা। এটা লড়াই, এটা যুদ্ধ। আমাদের সেখানে লড়তে হবে।”

আর্জেন্টিনার বিপক্ষে এখন পর্যন্ত ৭ ম্যাচে খেলেছে অস্ট্রেলিয়া। যেখানে একটিতে জিতেছে তারা। ১৯৮৮ সালে, দুই দলের প্রথম দেখায়। ওই ম্যাচের সদস্য ছিলেন আর্নল্ড। এখন তিনি দলটি কোচ। তার কোচিংয়ে গত বছর টোকিও অলিম্পিকে আর্জেন্টিনাকে ২-০ গোলে হারায় অস্ট্রেলিয়া।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন