English

30 C
Dhaka
শনিবার, মে ৪, ২০২৪
- Advertisement -

গরুর কলিজা খেয়ে গোলের পর গোল করে যাচ্ছেন হালান্ড!

- Advertisements -
Advertisements
Advertisements

ম্যান সিটির হয়ে গোলের পর গোল করে যাচ্ছেন আর্লিং হালান্ড। চলতি মৌসুমে এখন পর্যন্ত নরওয়েজিয়ান এই স্ট্রাইকার ১৩ ম্যাচে ২০ গোল করে ফেলেছেন। এমন ধারাবাহিক পারফরম্যান্স দেখে অনেকের মনেই প্রশ্ন জেগেছে, কী খেয়ে এত শক্তি পান হালান্ড? তার লাইফস্টাইল নিয়ে রীতিমতো গবেষণা শুরু হয়ে গেছে। এর মাঝেই মুক্তি পেল হালান্ডকে নিয়ে বানানো তথ্যচিত্র ‘দ্য বিগ ডিসিশন’, যাতে আছে হালান্ডের লাইফস্টাইলের অনেক তথ্য।

তথ্যচিত্র থেকে জানা গেছে, হালান্ড অত্যন্ত নিয়ন্ত্রিত জীবন যাপন করেন। শরীরের চাহিদা অনুযায়ী প্রতিদিন ছয় হাজার ক্যালরির খাবার খান। এই খাবারের বড় অংশ হলো গরুর কলিজা ও গুর্দা। ব্যাপারটা আশ্চর্যের না? কারণ নিজেদের ফিট রাখতে বেশির ভাগ অ্যাথলেটই মাংস বর্জন করেন। ক্রিকেটে বিরাট কোহলিই তো এর বড় উদাহরণ। সেখানে হালান্ড উল্টো পথে হাঁটছেন। শরীরে শক্তির জোগান দিতে তিনি মাংসের ওপরই নির্ভরশীল।

নিজের খাদ্যাভ্যাসের ব্যাখ্যা করে হালান্ড সেই তথ্যচিত্রে বলেছেন, ‘হ্যাঁ, এটা গুর্দাই।  আপনারা তো এটা খান না। কিন্তু আমি আমার শরীর নিয়ে সচেতন। আমি মনে করি স্থানীয় মানসম্পন্ন খাবার খাওয়া সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। মানুষ বলে, মাংস খাওয়া খারাপ। কিন্তু কোন মাংস খাওয়া খারাপ? আপনি যেটা ম্যাকডোনাল্ড থেকে কিনে আনেন, সেটা নাকি স্থানীয় ঘাস খেয়ে বেড়ে ওঠা গরুর মাংস? আমি আসলে গুর্দা আর কলিজা খাই। তা ছাড়া প্রতিদিন সকালে উঠে রৌদ্রস্নানও করে থাকি। ’

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন