English

29 C
Dhaka
শনিবার, মে ৪, ২০২৪
- Advertisement -

চীনে আর্জেন্টিনার ম্যাচ যে কারণে বাতিল হলো

- Advertisements -

যুক্তরাষ্ট্রে আগামী জুনে দক্ষিণ আমেরিকা অঞ্চলের সবচেয়ে বড় টুর্নামেন্ট কোপা আমেরিকা অনুষ্ঠিত হবে। আসরটিতে অন্যতম ফেভারিট প্রতিযোগিতার বর্তমান চ্যাম্পিয়ন ও বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। এই আসরকে কেন্দ্র করে প্রস্তুতির ত্রুটি রাখতে চাইছে না আলবিসেলেস্তারা। এরই ধারাবাহিকতায় আগামী মার্চে চীনে দুটি প্রীতি ম্যাচ খেলার কথা ছিল লিওনেল মেসিদের। তবে ইতিমধ্যে একটি ম্যাচ বাতিল করা হয়েছে?

চলমান আফ্রিকান নেশনস কাপের ফাইনালে উঠেছে আইভরিকোস্ট ও নাইজেরিয়া। কাকতালীয়ভাবে দুটি প্রীতি ম্যাচে এই দুই দলের বিপক্ষেই খেলার কথা ছিল আর্জেন্টিনার। কিন্তু নাইজেরিয়ার বিপক্ষে প্রথম ম্যাচ বাতিল করার ঘোষণাও দিয়েছে চীনের হাংজু স্পোর্টস ব্যুরো। শঙ্কা তৈরি হয়েছে অন্য ম্যাচ নিয়েও। এ পরিস্থিতি শেষ পর্যন্ত মেসিদের চীন সফর আলোর মুখ দেখবে কি না, তা নিয়েও রয়েছে ধোঁয়াশা।

Advertisements

আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন দুই সপ্তাহ আগে আনুষ্ঠানিক ঘোষণায় এ দুটি প্রীতি ম্যাচ খেলার কথা জানিয়েছিল। যেখানে ১৮ মার্চ হাংজুর অলিম্পিকস স্পোর্টস সেন্টার স্টেডিয়ামে প্রথম ম্যাচে আর্জেন্টিনার প্রতিপক্ষ নাইজেরিয়া এবং ২৬ মার্চ মঙ্গলবার বেইজিংয়ের ওয়ার্কার্স স্টেডিয়ামে আইভরিকোস্টের মুখোমুখি হওয়ার কথা লাতিন দেশটির।

কিন্তু ইএসপিএনসহ একাধিক সংবাদমাধ্যম জানিয়েছে, সাম্প্রতিক সময়ে হংকংয়ে ইন্টার মায়ামির হয়ে প্রীতি ম্যাচে লিওনেল মেসির না খেলাকে কেন্দ্র করে উদ্ভূত পরিস্থিতিতে ম্যাচ আয়োজন থেকে পিছিয়ে গেছে হাংজু স্পোর্টস ব্যুরো।

এক বিবৃতিতে হাংজু স্পোর্টস ব্যুরো বলেছে, ‘একটি বাণিজ্যিক ইভেন্ট হিসেবে একটি কোম্পানি এবং আর্জেন্টিনা ফুটবল দল ঠিক করেছিল যে হাংজুতে মার্চে একটি প্রীতি ম্যাচ খেলবে। কিন্তু কারণগুলো সবারই জানা এবং তত্ত্বাবধানে থাকা কর্তৃপক্ষের কাছ থেকে আমরাও জেনেছি, প্রীতি ম্যাচটি আয়োজনের মতো অবস্থায় নেই। যে কারণে আমরা ম্যাচটি বাতিল করার সিদ্ধান্ত নিয়েছি।’

Advertisements

বার্তা সংস্থা এপিকে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের এক কর্মকর্তা বলেছেন, তারা ম্যাচ বাতিল হওয়ার বিষয়টি নিয়ে অবগত। যে কারণে নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচটি অন্যত্র আয়োজনের চেষ্টা করছে। নাম প্রকাশ না করার শর্তে সেই কর্মকর্তা বলেছেন, ‘বিষয়টি স্পর্শকাতর।

যদিও নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচটি যদি বাতিলও হয়, বেইজিংয়ে আইভরিকোস্টের বিপক্ষে ম্যাচটি পরিকল্পনা অনুযায়ী মাঠে গড়াবে বলে এপিকে জানিয়েছেন আইভরিকোসের মুখপাত্র আনে-মারিয়ে এন’গুয়েসান। পুরো সফরই যদি বাতিল হয়, তবে আর্জেন্টিনা ম্যাচ দুটি অন্যত্র সরিয়ে নেওয়ার চেষ্টা করবে বলে জানিয়েছে আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস।

নাইজেরিয়া ও আইভরিকোস্টকে শেষ পর্যন্ত পাওয়া না যায়, তবে অন্য কোনো দলের সঙ্গে প্রীতি ম্যাচ খেলার চেষ্টা করবে আর্জেন্টিনা। তবে ব্যস্ত সূচিতে সেটি করাও বেশ কঠিন হবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন