English

33 C
Dhaka
বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
- Advertisement -

তুরস্কের ধ্বংসস্তূপ থেকে ঘানার ফুটবলারের মরদেহ উদ্ধার

- Advertisements -

গত ৬ ফেব্রুয়ারি তুরস্কের ভূমিকম্পে ভবনের নিচে চাপা পড়েছিলেন ঘানার ফুটবলার ক্রিশ্চিয়ান আতসু। প্রায় দুই সপ্তাহ পর ধ্বংসস্তুপ থেকে ঘানার জাতীয় দলের হয়ে ৬৫ ম্যাচ খেলা এই ফুটবলারের মরদেহ উদ্ধার করা হয়েছে।

Advertisements

৩১ বছর বয়সী আতসু হ্যাতাই শহরের একটি ভবনে থাকতেন, সেখানেই চাপা পড়েছিলেন। চলতি মৌসুমে তুরস্ক সুপার লিগের ক্লাব হ্যাতাইস্পোরে হয়ে খেলছিলেন তিনি। ভূমিকম্পের পর দিনই ক্লাবটি জানিয়েছিল যে, আতসুকে জীবিত উদ্ধার করা হয়েছে। তবে একদিন পরই এই কথা থেকে সরে আসে ক্লাবটি।

শনিবার আতসুর এজেন্ট টুইটারে লিখেছেন, ‘ভারাক্রান্ত মন নিয়ে সকল শুভাকাঙ্খীদের জানাচ্ছি যে, আজ সকালে ক্রিশ্চিয়ান আতসুর মরদেহ উদ্ধার করা হয়েছে।’

Advertisements

গত সেপ্টেম্বরে তুরস্ক সুপার লিগের ক্লাব হ্যাতাইস্পোরে চুক্তিবদ্ধ হন আতসু। নিউক্যাসল ইউনাইটেড, এভারটন এবং পোর্তোয় খেলার অভিজ্ঞতা রয়েছে তার। নিউক্যাসলের হয়ে পাঁচ মৌসুম খেলেন তিনি। চেলসি থেকে ধারে নিউক্যাসলে এসেছিলেন। প্রিমিয়ার লিগে নিউক্যাসলকে ফেরাতে অগ্রণী ভূমিকা নিয়েছিলেন আতসু। ভূমিকম্পের আগের দিন কাসিমপাসার বিপক্ষে ম্যাচে গোল করে হ্যাতাইস্পোরকে জেতান তিনি। ২০১৪ সালের ব্রাজিল বিশ্বকাপেও খেলেছেন আতসু।

উল্লেখ্য যে, ৬ ফেব্রুয়ারি রিখটার স্কেলে ৭ দশমিক ৮ মাত্রার ভূমিকম্পে কেঁপে উঠে তুরস্ক ও সিরিয়া। আফটার ইফেক্টেও ক্ষতি হয় বিপুল। ভূমিকম্পের কারণে তুরস্কে সব ধরণের খেলাধুলো স্থগিত রাখা হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন