English

29 C
Dhaka
বৃহস্পতিবার, মে ২, ২০২৪
- Advertisement -

দক্ষিণ আফ্রিকায় ফুটবলারকে গুলি করে হত্যা

- Advertisements -

দক্ষিণ আফ্রিকায় গুলি করে লুক ফ্লেয়ার্স নামে এক ফুটবলারকে হত্যা করেছে গাড়ি ছিনতাইকারী সন্ত্রাসীরা। বুধবার রাতে জোহানেসবার্গে একটি পেট্রোল পাম্পে তাকে গুলি করে গাড়ি নিয়ে পালিয়ে যায় বন্দুকধারীরা।

Advertisements

গণমাধ্যমকে স্থানীয় গাউতেং পুলিশের মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল মাভেলা মাসোন্দো জানিয়েছেন, সন্দেহভাজন সন্ত্রাসীরা গুলি দেখিয়ে গাড়ি থেকে নামতে বলে ফ্লেয়ার্সকে। এরপরই তার শরীরের ওপরের অংশে গুলি করে তারা।

দক্ষিণ আফ্রিকার ফুটবল দল কাইজার চিফসের হয়ে খেলতেন ২৬ বছর বয়সী ডিফেন্ডার ফ্লেয়ার্স। ১২ বারের লিগ চ্যাম্পিয়ন এই ক্লাবটি দলের ফুটবলারের মৃত্যুকে বর্ণনা করেছে ‘মর্মান্তিক’ হিসেবে। ক্লাব বলছে, পুলিশ বিষয়টির তদন্ত করছে। বিস্তারিত আরও পরে জানানো হবে বলেও জানায় তারা।

ফ্লেয়ার্সের মৃত্যুতে শোক জানিয়েছেন দেশটির ক্রীড়ামন্ত্রী জিজি কোডওয়াও, ‘সহিংস অপরাধের কারণে আরও একটি জীবন চলে যাওয়ায় আমরা ব্যথিত।’

Advertisements

গত বছরেই কাইজার চিফসে যোগ দিয়েছিলেন ফ্লেয়ার্স। এর আগে দেশটির সুপারস্পোর্ট ইউনাইটেডের হয়ে খেলেছেন তিনি। দক্ষিণ আফ্রিকার অনূর্ধ্ব-২৩ দলের হয়ে ২০২১ টোকিও অলিম্পিকে খেলেছেন ফ্লেয়ার্স। জাতীয় দলের হয়ে সুযোগ না পেলেও অভিষেকের অপেক্ষায় ছিলেন তিনি।

দক্ষিণ আফ্রিকার ফুটবল লিগ কর্তৃপক্ষ জানিয়েছে, ফ্লেয়ার্সের স্মরণে এই সপ্তাহে প্রথম বিভাগ ও দ্বিতীয় স্তরের সকল ম্যাচে নীরবতা পালন করা হবে। দক্ষিণ আফ্রিকা সন্ত্রাসের বিরুদ্ধে লড়াই করেই চলছে। সাম্প্রতিক বছরগুলিতে গোলাগুলির কারণে প্রাণ হারিয়েছেন অনেকে। পুলিশের তথ্যানুযায়ী, গোলাগুলিতে মৃত্যুর হারের দিক দিয়ে দক্ষিণ আফ্রিকা বিশ্বের প্রথম কয়েকটি দেশের মধ্যে একটি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন