English

33 C
Dhaka
মঙ্গলবার, মার্চ ১৯, ২০২৪
- Advertisement -

প্রিমিয়ার লিগের সবচেয়ে দামি ফুটবলার আর্জেন্টিনার এনজো ফার্নান্দেজ

- Advertisements -
দীর্ঘ তিন যুগ পর বিশ্বকাপের শিরোপা জিতেছে আর্জেন্টিনা। লিওনেল মেসিদের স্বপ্ন পূরণের যাত্রায় অন্যতম সারথি ছিলেন এনজো ফার্নান্দেজ। ব্যক্তিগত নৈপুণ্যের আলাদা পুরস্কার হিসেবে এই মিডফিল্ডার পেয়েছেন বিশ্বকাপের উদীয়মান সেরার ট্রফি।

কাতারের ফুটবল মহাযজ্ঞ চলাকালীনই ইউরোপের জায়ান্ট ক্লাবগুলোর নজরে আসেন ২২ বছর বয়সী এনজো। সুযোগটা কাজে লাগিয়েছে বেনফিকা। এনজোর রিলিজ ক্লজের অংক বাড়িয়ে দেয় তারা। তাতে অন্যরা পিছু হটে। কিন্তু এনজোর জন্য মরিয়া হয়েই মাঠে নেমেছিল চেলসি।

সেটির সুফল অবশেষে পেল ব্লুজরা। পর্তুগিজ ক্লাব বেনফিকা থেকে এনজোকে দলে নিয়েছে চেলসি। এবারের শীতকালীন দলবদলের শেষ দিনে আর্জেন্টাইন মিডফিল্ডারকে দলে টেনেছে পশ্চিম লন্ডনের ক্লাবটি। ব্রিটিশ রেকর্ড ১২ কোটি ১০ লাখ ইউরোয় (বাংলাদেশি মুদ্রায় ১৩৯৯ কোটি টাকা) বিশ্বকাপজয়ী এনজো ফার্নান্দেজকে দলে ভিড়িয়েছে চেলসি। দলবদলে প্রিমিয়ার লিগের কোনো ক্লাবের এটাই সবচেয়ে বেশি খরচের রেকর্ড।

এনজোর সঙ্গে সাড়ে ৮ বছরের চুক্তি করেছে চেলসি। ২০৩১ সালে শেষ হবে চুক্তির মেয়াদ। বেনফিকা এক বিবৃতিতে এনজোর ক্লাব বদলের খবরটি নিশ্চিত করেছে। ইংলিশ প্রিমিয়ার লিগের ইতিহাসে এনজোই এখন সবচেয়ে দামি খেলোয়াড়। আর্জেন্টাইন খেলোয়াড়দের মধ্যেও এনজো সবচেয়ে দামি।

ব্রিটিশ সংবাদমাধ্যম গার্ডিয়ান জানিয়েছে, যুক্তরাজ্য সময় রাতে দলবদলের সময় শেষ হওয়ার দুই ঘণ্টা আগে এনজোর বিষয়ে সম্মত হয় চেলসি ও বেনফিকা। আর্জেন্টাইন ক্লাব রিভার প্লেট থেকে গত বছর পর্তুগালের ক্লাব বেনফিকায় যোগ দেন এনজো। ১ কোটি ইউরোয় তাকে কিনেছিল বেনফিকা। চেলসি এনজোর দলবদলের জন্য বেনফিকাকে যে টাকা (১২ কোটি ১০ লাখ ইউরো) দেবে, সেখান থেকে ২৫ শতাংশ টাকা রিভার প্লেটও পাবে। মোট ছয় কিস্তিতে টাকাটা পরিশোধ করবে চেলসি।

এনজোকে দিয়ে গ্রিলিশের সে রেকর্ডই নতুন করে লিখেছে চেলসি। বিবিসি জানিয়েছে, সব মিলিয়ে এটি যৌথভাবে ষষ্ঠ সর্বোচ্চ অঙ্কের দলবদল। ২০১৯ সালে আতলেতিকো মাদ্রিদ থেকে আঁতোয়ান গ্রিজমানকে কিনতে ১২ কোটি ইউরো খরচ করেছিল বার্সেলোনা।
সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন