English

36 C
Dhaka
শনিবার, মে ৪, ২০২৪
- Advertisement -

বার্সার কাছে হেরে অপমানের কিছু নেই: রিয়াল মাদ্রিদ কোচ

- Advertisements -

দুই চিরপ্রতিদ্বন্দ্বীর ফাইনাল জমল না খুব একটা। বার্সেলোনার কাছে পাত্তাই পেল না রিয়াল মাদ্রিদ। এরকম একটি ফাইনালে নাস্তানাবুদ হয়ে ৩-১ গোলের পরাজয় অপমানজনক কি না, এমন প্রশ্নও ম্যাচ শেষে ছুটে গেল রিয়াল মাদ্রিদ কোচের কাছে। কার্লো আনচেলত্তি অবশ্য খুব গভীরে না গিয়ে একটি বাজে ম্যাচ হিসেবেই দেখছেন এটিকে। তিনি মনে করিয়ে দিলেন, লা লিগার ম্যাচে বার্সেলোনাকে এই ব্যবধানেই হারিয়েছিল রিয়াল।

Advertisements

গত ১৬ অক্টোবর লা লিগায় দুই দলের লড়াইয়ে রিয়াল জিতেছিল ৩-১ গোলে। সুপার কাপের ফাইনালে রোববার রিয়াদে সেই ফল উল্টে দেয় বার্সেলোনা। ৩-১ গোলের জয়ও আসলে বার্সেলোনার দাপট পুরোপুরি ফুটিয়ে তুলতে পারছে না। রিয়াল একমাত্র গোলটি করেছে ম্যাচের শেষ দিকে যোগ করা সময়ে। বার্সেলোনাকে প্রাপ্য কৃতিত্ব দিচ্ছেন আনচেলত্তি। তবে ম্যাচ শেষে রিয়াল মাদ্রিদ কোচ কাঠগড়ায় তুললেন তার দলকে।

আনচেলত্তি বলেন, এই ফলাফলে অপমানের কিছু নেই। অপমানজনক বলাটা হবে অসম্মানের। আমরা বার্সেলোনার কাছে হেরেছি, ঠিক যেভাবে লিগের ম্যাচে আমরা ওদেরকে হারিয়েছিলাম। তারা ভালো খেলেছে এবং জয়টা তাদের প্রাপ্য ছিল। এই তো। আমরা যে ভুলগুলি করেছি, সেসবই ম্যাচের ভাগ্য গড়ে দিয়েছে। আমরা বল ঠিকমতো নিয়ন্ত্রণ করতে পারিনি, তারা দুটি পাল্টা আক্রমণে আমাদের ধাক্কা দিয়েছে এবং ম্যাচ বদলে দিয়েছে। অনেকগুরো দ্বৈরথে আমরা বল হারিয়েছি। সবদিক থেকেই খারাপ ছিলাম আমরা। প্রথমার্ধে ২৫ বার বল হারিয়েছি আমরা, এতটাই বাজে খেলেছি।

Advertisements

ফাইনাল ম্যাচে হার, সেটিও চিরপ্রতিদ্বন্দ্বী দলের কাছে এমনভাবে, মেনে নেওয়া কঠিনই বটে। আনচেলত্তি অকপটেই বললেন, রিয়ালের ফুটবলারদের হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। তবে ধাক্কা সামলে দল যে ঘুরে দাঁড়াবে, তা নিয়েও নিশ্চিত রিয়াল কোচ।

তিনি বলেন, অবশ্যই ছেলেদের হৃদয় ভেঙে গেছে। রিয়াল মাদ্রিদ ফাইনাল জিততে অভ্যস্ত। সবারই খারাপ লাগছে। এই ক্লাবে ফাইনালে হার বলে কিছু নেই। রিয়াল সবসময় ফাইনাল জেতে। পরিস্থিতিটা কঠিন। তবে একটা মৌসুমে এরকম সময় আসতেই পারে। ৩ গোল হজম করা মানে অবশ্যই অনেক কিছু ঠিক করতে হবে আমাদের। রক্ষণে উন্নতির পথ খুঁজে বের করতে হবে আমাকে। তবে এই দল ঘুরে দাঁড়াবে। সব প্রতিযোগিতায় লড়াই করার মতো সামর্থ্য আমাদের আছে। রিয়াল মাদ্রিদ সবসময়ই ঘুরে দাঁড়ায়। এই দলও ফিরবে, কোনো সংশয় নেই।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন