English

25 C
Dhaka
সোমবার, মে ৬, ২০২৪
- Advertisement -

ব্যালন ডি’অরের তালিকায় মেসি-হালান্ড

- Advertisements -

ফুটবলারদের ব্যাক্তিগত সেরা অর্জন ব্যালন ডি’অরে ২৩ জনের তালিকা প্রকাশ করেছে ফ্রেঞ্চ ফুটবল ম্যাগাজিন। যে তালিকায় রয়েছে লিওনেল মেসি এবং ম্যানসিটি তারকা আরলিং হালান্ড।

Advertisements

গতবার ব্যালন ডি’অরের তালিকা থেকে বাদ পড়েছিলেন মেসি। একবছর বিরতি দিয়ে আবারও তিনি ফিরে এলেন এই তালিকায়। এমনকি এবারও এই পুরস্কারটি উঠতে পারে তার হাতে। বিশ্বকাপ জয়ের পর ব্যালন ডি’অর অষ্টমবারের মত প্রত্যাশা করতেই পারেন এই আর্জেন্টাইন তারকা।

Advertisements

গত ফেব্রুয়ারিতে ফিফা বর্ষসেরা পুরস্কারও উঠেছিলো মেসির হাতে।

ব্যালন ডি’অরের তালিকা
আন্দ্রে ওনানা (ম্যানইউ, ক্যামেরুন), জসকো জিভার্ডিওল (ম্যানইউ, ক্রোয়েশিয়া), করিম বেনজেমা (আল ইত্তিহাদ), জামাল মুসিয়ালা (বায়ার্ন মিউনিখ, জার্মানি), মোহাম্মদ সালাহ (লিভারপুল, মিশর), জুড বেলিংহ্যাম (রিয়াল মাদ্রিদ, ইংল্যান্ড), বুকায়ো সাকা (আর্সেনাল, ইংল্যান্ড), র‌্যান্ডাল কোলো মুয়ানি (পিএসজি, ফ্রান্স), কেভিন ডি ব্রুইন (ম্যানসিটি, বেলজিয়াম), বার্নার্ডো সিলভা (ম্যানসিটি, পর্তুগাল), এমিলিয়ানো মার্টিনেজ (অ্যাস্টন ভিলা, আর্জেন্টিনা), খাবিচা কাবারাচখেলিয়া (ন্যাপোলি, জর্জিয়া), রুবেন দিয়াজ (ম্যানসিটি, পর্তুগাল),
নিকোলাস বারেলা, আরলিং হালান্ড, ইয়াসিন বোনো, মার্টিন ওডেগার্ড, হুলিয়ান আলভারেজ, ইলকায় গুন্ডোগান, ভিনিসিয়ুস জুনিয়র, লিওনেল মেসি, রদ্রি, লওতারো মার্টিনেজ, আন্তোনিও গ্রিজম্যান, রবার্ট লওয়ানডস্কি, কিলিয়ান এমবাপে, কিম মিন জায়ে, ভিক্টর ওসিমহেন, লুকা মদ্রিচ, হ্যারি কেইন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন