English

33 C
Dhaka
শুক্রবার, মে ২৭, ২০২২
- Advertisement -

বিশ্বে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ লাখ ৮১ হাজার ৯৬ জন,মোট আক্রান্ত ২ কোটি ২৮ লাখ ৬০ হাজার ১৯১ জন

- Advertisements -
Advertisements
Advertisements

বিশ্বে করোনা আক্রান্তে প্রতিবেশী দেশ ভারত এখন শীর্ষে।গত ২৪ ঘন্টায় প্রতিবেশী দেশ ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৬৮ হাজার ৫০৭ জন।মৃত্যু হয়েছে ৯৮১ জনের।এছাড়া যুক্তরাষ্ট্র, ব্রাজিল,কলোম্বিয়া, পেরু,মেক্সিকো,আর্জেন্টিনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েছে।
আজ শুক্রবার (২১ আগষ্ট) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ কোটি ২৮ লাখ ৬০ হাজার ১৯১ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ লাখ ৮১ হাজার ৯৬ জন। নতুন করে প্রাণ গেছে ৬ হাজার ১০৩ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ৭ লাখ ৯৭ হাজার ১০৫ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৫৫ লাখ ১৫ হাজার ৭২৭ জন।গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ১৪ হাজার ৪৭২ জন।বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৬৪ লাখ ৮৫ হাজার ৫৫৪ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৬১ হাজার ৮৪৫ জন বা ১%।
যুক্তরাষ্ট্রে বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৫৭ লাখ ৪৬ হাজার ২৭২ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৫ হাজার ৩৪১ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ১ লাখ ৭৭ হাজার ৪২৪ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ৯০ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৩০ লাখ ৯৫ হাজার ৪৮৪ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
আক্রান্তের ও মৃতের সংখ্যায় যুক্তরাষ্ট্রের পরেই উঠে এসেছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৫ লাখ ৫ হাজার ৯৭ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৪ হাজার ৬৮৪ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ১২ হাজার ৪২৩ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১ হাজার ২৩৪ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ২৬ লাখ ৫৩ হাজার ৪০৭ জন সুস্থ হয়েছেন।
গত ২৪ ঘন্টায় প্রতিবেশী দেশ ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৬৮ হাজার ৫০৭ জন।মৃত্যু হয়েছে ৯৮১ জনের। আক্রান্তের সংখ্যায় ভারত উঠে এসেছে ৩ নম্বরে। মোট আক্রান্তের সংখ্যা ২৯ লাখ ৪ হাজার ৩২৯ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৫৪ হাজার ৯৭৫ জনের।ভারতে সুস্থ হয়েছেন ২১ লাখ ৫৭ হাজার ৯৪১ জন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯ লাখ ৪২ হাজার ১০৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৭৮৫ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১৬ হাজার ৯৯ জন।অপরদিকে সুস্থ হয়েছেন ৭ লাখ ৫৫ হাজার ৫১৩ জন।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৫ লাখ ৯৯ হাজার ৯৪০ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৮৮০ জন।মোট মারা গেছেন ১২ হাজার ৬১৮ জন এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৯৭ হাজার ১৬৯ জন।
পেরুতে মোট আক্রান্ত ৫ লাখ ৬৭ হাজার ৫৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৬৩৯ জন। মোট মৃত্যু ২৭ হাজার ৩৪ জন।আর সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৮০ হাজার ৭৩০ জন।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৫ লাখ ৩৭ হাজার ৩১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৭৯২ জন। মোট মৃত্যু ৫৮ হাজার ৪৮১ জনের।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৭০৭ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৬৭ হাজার ৫৩৭ জন।
কলোম্বিয়া মোট আক্রান্ত ৫ লাখ ১৩ হাজার ৭১৯ জন। মারা গেছেন ১৬ হাজার ১৮৩ জন এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৩৯ হাজার ১২৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৫৪১ জন।মৃত্যু ২০৪ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৩ লাখ ৯১ হাজার ৮৪৯ জন। মোট মৃত্যু ১০ হাজার ৬৭১ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৬৬ হাজার ৬৩ জন।
স্পেনে আক্রান্ত ৪ লাখ ৪ হাজার ২২৯ জন।মৃত্যু ২৮ হাজার ৮১৩ জন আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।
ইরানে মোট আক্রান্ত ৩ লাখ ৫২ হাজার ৫৫৮ জন।মোট মৃত্যু ২০ হাজার ২৬৪ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৪ হাজার ২৩৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ২৭৯ জন এবং মৃত্যু ১৩৯ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ লাখ ২২ হাজার ২৮০ জন। মারা গেছেন ৪১ হাজার ৪০৩ জন।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৩ লাখ ২০ হাজার ৮৮৪ জন। মারা গেছেন ৬ হাজার ৫১৭ জন এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৩৩ হাজার ৬৫১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ২২৫ জন এবং মৃত্যু ১৮৭ জনের।
সৌদিআরবে মোট আক্রান্ত ৩ লাখ ৩ হাজার ৯৭৩ জন।মোট মৃত্যু ৩ হাজার ৫৪৮ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৭৫ হাজার ৪৭৬ জন।
পাকিস্তানে মোট আক্রান্ত ২ লাখ ৯০ হাজার ৯৫৮ জন।মোট মৃত্যু ৬ হাজার ২০৯ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৭২ হাজার ৮০৪ জন।
বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৮৭ হাজার ৯৫৯ জন।এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৩ হাজার ৮২২ জনের।আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ১ লাখ ৬৮ হাজার ৯৯১ জন।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৫৬ হাজার ১১৮ জন।দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৫ হাজার ৪১৮ জনের মৃত্যু হয়েছে।আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ৪ হাজার ৬৮৬ জন।
তুরস্কে মোট আক্রান্ত ২ লাখ ৫৪ হাজার ৫২০ জন।মোট মৃত্যু ৬ হাজার ৫৮ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৩৪ হাজার ৭৯৭ জন।
জার্মানিতে মোট আক্রান্ত ২ লাখ ৩১ হাজার ২৮৪ জন।মোট মৃত্যু ৯ হাজার ৩২৪ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৪ হাজার ৮০০ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ২ লাখ ২৯ হাজার ৮১৪ জন। মারা গেছেন ৩০ হাজার ৪৮০ জন এবং সুস্থ্য হয়েছেন ৮৪ হাজার ৬৫ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন