English

36 C
Dhaka
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
- Advertisement -

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬কোটি ৬২লাখ ৩০হাজার ৯১২জন

- Advertisements -
Advertisements
Advertisements

আজ শনিবার (৫ ডিসেম্বর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ কোটি ৬২ লাখ ৩০ হাজার ৯১২ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬ লাখ ৯৪ হাজার ৮৭২ জন। নতুন করে প্রাণ গেছে ১২ হাজার ৫৪২ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ১৫ লাখ ২৪ হাজার ৪৫৭ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৪ কোটি ৫৮ লাখ ১২ হাজার ৪০৬ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৪ লাখ ৩৫ হাজার ৮০১ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৮৭ লাখ ৮৭ হাজার ৯১৩ জন বা ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৬ হাজার ১৩৬ জন বা ০.৬%।
এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ১ কোটি ৪৭ লাখ ৭২ হাজার ৫৩৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২ লাখ ৩৫ হাজার ২৭২ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৮৫ হাজার ৫৫০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ২ হাজার ৭১৮ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৮৬ লাখ ৫৮ হাজার ৮৮২ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৩৬ হাজার ৬৩৮ জন। মৃত্যু হয়েছে ৫০৯ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৯৬ লাখ ৮ হাজার ৪১৮ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৩৯ হাজার ৭৩৬ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৯০ লাখ ৫৮ হাজার ৩ জন।
আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬৫ লাখ ৩৪ হাজার ৯৫১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৭ হাজার ৪৩৫ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৭৫ হাজার ৯৮১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৬৭৪ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৫৭ লাখ ৪৪ হাজার ৩৬৯ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২৪ লাখ ২ হাজার ৯৪৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৭ হাজার ৪০৩ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৪২ হাজার ১৭৬ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৬৯ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ১৮ লাখ ৮৮ হাজার ৭৫২ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ২২ লাখ ৬৮ হাজার ৫৫২ জন। মারা গেছেন ৫৪ হাজার ৭৬৭ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৬৮ হাজার ৩৫২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ২২১ জন।মৃত্যু ৩৯৭ জনের।
স্পেনে আক্রান্ত ১৬ লাখ ৯৯ হাজার ১৪৫ জন।মোট মৃত্যু ৪৬ হাজার ২৫২ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৫৫৪ জন।মৃত্যু ২১৪ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৬ লাখ ৯০ হাজার ৪৩২ জন। মারা গেছেন ৬০ হাজার ৬১৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ২৯৮ জন এবং মৃত্যু ৫০৪ জনের।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ১৬ লাখ ৮৮ হাজার ৯৩৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৪ হাজার ৯৯ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৫৮ হাজার ৮৫২ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৮১৪ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৮ লাখ ৭২ হাজার ৩৮৫ জন।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১৪ লাখ ৫৪ হাজার ৬৩১ জন। মারা গেছেন ৩৯ হাজার ৫১২ জন এবং সুস্থ হয়েছেন ১২ লাখ ৮১ হাজার ৯৫৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৮৯৯ জন এবং মৃত্যু ২০৭ জনের।
কলোম্বিয়া মোট আক্রান্ত ১৩ লাখ ৫২ হাজার ৬০৭ জন। মারা গেছেন ৩৭ হাজার ৪৬৭ জন এবং সুস্থ হয়েছেন ১২ লাখ ৪০ হাজার ৯৯০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ২৮৫ জন। মৃত্যু ১৬২ জনের।
জার্মানিতে মোট আক্রান্ত ১১ লাখ ৫২ হাজার ২৮৩ জন। মোট মৃত্যু ১৮ হাজার ৬৯১ জনের এবং সুস্থ হয়েছেন ৮ লাখ ২০ হাজার ৬০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৩ হাজার ৫৪১ জন,মৃত্যু ৪৩১ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ১১ লাখ ৪৪ হাজার ৬৪৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৩০ জন। মোট মৃত্যু ১ লাখ ৮ হাজার ১৭৩ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৬০৮ জনের। এবং সুস্থ হয়েছেন ৮ লাখ ৪৩ হাজার ২৩১ জন।
পোলান্ডে মোট আক্রান্তের সংখ্যা ১০ লাখ ৪১ হাজার ৮৪৬ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ১৯ হাজার ৩৫৯ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ৬ লাখ ৬৬ হাজার ৪১৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ২৩৯ জন এবং মৃত্যু ৫৩১ জনের।
ইরানে মোট আক্রান্ত ১০ লাখ ১৬ হাজার ৮৩৫ জন। মোট মৃত্যু ৪৯ হাজার ৬৯৫ জনের এবং সুস্থ হয়েছেন ৭ লাখ ৮ হাজার ১০৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৩৪১ জন এবং মৃত্যু ৩৪৭ জনের।
পেরুতে মোট আক্রান্ত ৯ লাখ ৭০ হাজার ৮৬০ জন। মোট মৃত্যু ৩৬ হাজার ১৯৫ জন।আর সুস্থ হয়েছেন ৯ লাখ ৩ হাজার ৯৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ১৪ জন। মৃত্যু ৯১ জনের।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৮ লাখ ৫ হাজার ৮০৪ জন।মোট মারা গেছেন ২১ হাজার ৯৬৩ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৯৩২ জন,মৃত্যু ১৬০ জনের। সুস্থ হয়েছেন ৭ লাখ ৪০ হাজার ৪৫০ জন।
ইউক্রেনে মোট আক্রান্ত ৭ লাখ ৮৭ হাজার ৮৯১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৫ হাজার ১৩১ জন। মোট মৃত্যু ১৩ হাজার ১৯৫ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৩৫ জনের এবং সুস্থ হয়েছেন ৩ লাখ ৯৭ হাজার ৮০৯ জন।
তুরস্কে মোট আক্রান্ত ৭ লাখ ৬৫ হাজার ৯৯৭ জন। মোট মৃত্যু ১৪ হাজার ৫০৯ জনের এবং সুস্থ হয়েছেন ৪ লাখ ২৩ হাজার ১৪২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩২ হাজার ৭৩৬ জন এবং মৃত্যু ১৯৩ জনের।
বেলজিয়ামে মোট আক্রান্ত ৫ লাখ ৮৪ হাজার ৮৫৭ জন। মোট মৃত্যু ১৭ হাজার ৩৩ জনের এবং সুস্থ হয়েছেন ৩৮ হাজার ৫৭৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৬০৫ জন, মৃত্যু ১২২ জনের।
ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ৫ লাখ ৬৩ হাজার ৬৮০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৮০৩ জন। মোট মৃত্যু ১৭ হাজার ৪৭৯ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১২৪ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৬৬ হাজার ১৭৮ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন