English

24 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৪কোটি ২লাখ ৭৮হাজার ২০৭জন, ইতোমধ্যে সুস্থ হয়েছেন ৩কোটি ১লাখ ১২হাজার ২০৪জন

- Advertisements -

আজ সোমবার (১৯ অক্টোবর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ কোটি ২ লাখ ৭৮ হাজার ২০৭ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ লাখ ২০ হাজার ৭৬২ জন। নতুন করে প্রাণ গেছে ৩ হাজার ৬৮৮ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ১১ লাখ ১৮ হাজার ৩২১ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ১ লাখ ১২ হাজার ২০৪ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ২৬ হাজার ৪৩০ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৮৯ লাখ ৭৫ হাজার ৬৮৭ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৭১ হাজার ৯৯৫ জন বা ১%।
এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ৮৩ লাখ ৮৭ হাজার ৭৯৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৪ হাজার ৯৪১ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ২৪ হাজার ৭৩০ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৪৪৮ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৫৪ লাখ ৫৭ হাজার ৬৮৪ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৫৫ হাজার ৫১১ জন। মৃত্যু হয়েছে ৫৭৮ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৭৫ লাখ ৪৮ হাজার ২৩৮ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ১৪ হাজার ৬৪২ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৬৬ লাখ ৫৯ হাজার ৮৯৫ জন।
আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫২ লাখ ৩৫ হাজার ৩৪৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১০ হাজার ৯৮২ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৫৩ হাজার ৯০৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২১৫ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৪৬ লাখ ৫০ হাজার ৩০ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৩ লাখ ৯৯ হাজার ৩৩৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৫ হাজার ৯৯ জন। এখন পর্যন্ত মারা গেছেন ২৪ হাজার ১৮৭ জন।গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৮৫ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ১০ লাখ ৭০ হাজার ৫৭৬ জন।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৯ লাখ ৮৯ হাজার ৬৮০ জন। মারা গেছেন ২৬ হাজার ২৬৭ জন এবং সুস্থ্য হয়েছেন ৮ লাখ ৩ হাজার ৯৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৫৬১ জন এবং মৃত্যু ১৬০ জনের।
স্পেনে আক্রান্ত ৯ লাখ ৮২ হাজার ৭২৩ জন।মোট মৃত্যু ৩৩ হাজার ৭৭৫ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।
কলোম্বিয়া মোট আক্রান্ত ৯ লাখ ৫৯ হাজার ৫৭২ জন। মারা গেছেন ২৮ হাজার ৯৭০ জন এবং সুস্থ্য হয়েছেন ৮ লাখ ৫৮ হাজার ২৯৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ২০১ জন।মৃত্যু ১৬৭ জনের।
ফ্রান্সে মোট আক্রান্ত ৮ লাখ ৯৭ হাজার ৩৪ জন। মারা গেছেন ৩৩ হাজার ৪৭৭ জন এবং সুস্থ্য হয়েছেন ১ লাখ ৪ হাজার ৬৯৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৯ হাজার ৮৩৭ জন। মৃত্যু ৮৫ জনের।
পেরুতে মোট আক্রান্ত ৮ লাখ ৬৮ হাজার ৬৭৫ জন। মোট মৃত্যু ৩৩ হাজার ৭৫৯ জন। আর সুস্থ্য হয়েছেন ৭ লাখ ৭৯ হাজার ৭৭৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ১২৬ জন। মৃত্যু ৫৭ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৮ লাখ ৪৭ হাজার ১০৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৪৪৭ জন। মোট মৃত্যু ৮৬ হাজার ৫৯ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৩৫৫ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ১৫ হাজার ৬৮০ জন।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৭ লাখ ২২ হাজার ৪০৯ জন। মারা গেছেন ৪৩ হাজার ৬৪৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৯৮২ জন এবং মৃত্যু ৬৭ জনের।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৭ লাখ ৩ হাজার ৭৯৩ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬৬২ জন। মোট মারা গেছেন ১৮ হাজার ৪৭১ জন এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ৩৪ হাজার ৫৪৩ জন।
ইরানে মোট আক্রান্ত ৫ লাখ ৩০ হাজার ৩৮০ জন। মোট মৃত্যু ৩০ হাজার ৩৭৫ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ২৭ হাজার ৪০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৮৯০ জন এবং মৃত্যু ২৫২ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৪ লাখ ৯১ হাজার ৭৬০ জন। মোট মৃত্যু ১৩ হাজার ৬৩৫ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৬৩ হাজার ৯৪৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭৫৭ জন এবং মৃত্যু ৪৭ জনের।
ইরাকে মোট আক্রান্ত ৪ লাখ ২৬ হাজার ৬৩৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ১১০ জন। মোট মৃত্যু ১০ হাজার ২৫৪ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৫৬ জন।এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৬০ হাজার ৪৭৭ জন।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ১৪ হাজার ২৪১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৭০৫ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৬ হাজার ৫৪৩ জনের মৃত্যু হয়েছে। আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ৫১ হাজার ৪৬১ জন।
বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৮৮ হাজার ৫৬৯ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫ হাজার ৬৬০ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ৩ লাখ ৩ হাযার ৯৭২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ২৭৪ জন এবং মৃত্যু ১৪ জনের।
জার্মানিতে মোট আক্রান্ত ৩ লাখ ৬৬ হাজার ৯৮১ জন।মোট মৃত্যু ৯ হাজার ৮৬৬ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৯১ হাজার ৯০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ২৪৮ জন,মৃত্যু ১৩ জনের।
ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ৩ লাখ ৬১ হাজার ৮৬৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ১০৫ জন। মোট মৃত্যু ১২ হাজার ৫১১ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ৮০ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৮৫ হাজার ৩২৪ জন।
ফিলিপাইনে মোট আক্রান্ত ৩ লাখ ৫৬ হাজার ৬১৮ জন। মোট মৃত্যু ৬ হাজার ৬৫২ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ১০ হাজার ১৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৩৭৯ জন, মৃত্যু ৫০ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন