English

34 C
Dhaka
মঙ্গলবার, মে ১৭, ২০২২
- Advertisement -

কারাগারের সুড়ঙ্গ খুঁড়ে পালিয়ে যাওয়া ৪ ফিলিস্তিনিকে ধরল ইসরায়েল

- Advertisements -

ইসরায়েলের অত্যন্ত সুরক্ষিত একটি কারাগার থেকে যে ছ’জন ফিলিস্তিনি বন্দী পালিয়ে গিয়েছিলেন তাদের চারজনকে ধরা হয়েছে বলে জানিয়েছে ইসরায়েলি পুলিশ। পুলিশের কর্মকর্তারা বলছেন, বন্দীদের দুজনকে শনিবার সকালে একটি কার পার্কে পাওয়া গেছে। অন্য দুজনকে ধরা হয়েছে শুক্রবার নাজারেথ শহরের কাছ থেকে।

Advertisements

উত্তর ইসরায়েলের গিলবোয়া কারাগার থেকে সুড়ঙ্গ কেটে পালিয়ে যাওয়ার পর তাদের খোঁজে সোমবার বড় ধরনের অভিযান শুরু করা হয়। ইসরায়েলে গত ২০ বছরের ইতিহাসে এই প্রথম কারাগার থেকে এভাবে ফিলিস্তিনি বন্দীদের পালিয়ে যাওয়ার ঘটনা ঘটে। এর পরপরই ইসরায়েলি সংবাদ মাধ্যমে তাদের নিরাপত্তা বাহিনীর কঠোর সমালোচনা করা হয়।

Advertisements

অন্যদিকে আন্দোলনকারী বিভিন্ন ফিলিস্তিনি গ্রুপ এটিকে “বীরোচিত” ঘটনা বলে উল্লেখ করে। বলা হচ্ছে ফিলিস্তিনি বন্দীরা কয়েক মাস ধরে কারা কক্ষের মেঝেতে গর্ত খুঁড়ে সেখান থেকে বাইরে পালিয়ে যাওয়ার একটি সুড়ঙ্গ তৈরি করে। ধারণা করা হয় বন্দীরা প্রথমে কারাগারের প্রাচীরের বাইরে চলে যায়। সুড়ঙ্গটির শেষ মাথা ছিল জেলখানার বাইরে একটি রাস্তার মাঝখানে, একটি ওয়াচ-টাওয়ারের ঠিক নিচে।

সিসিটিভি ফুটেজে দেখা যায় বন্দীরা সোমবার রাত একটার দিকে সুড়ঙ্গ দিয়ে বের হয়ে আসছে। কিন্তু স্থানীয় লোকজন কারাগারের পাশের একটি ক্ষেতের ওপর দিয়ে সন্দেহভাজন কয়েক ব্যক্তিকে দৌড়ে যেতে দেখার বিষয়টি কর্তৃপক্ষকে জানানোর পর ভোর চারটার দিকে তারা বন্দীদের পালিয়ে যাওয়ার বিষয়টি জানতে পারে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন