English

25 C
Dhaka
শনিবার, জানুয়ারি ২৮, ২০২৩
- Advertisement -

জর্ডানে অভিযান চলাকালে পুলিশের ওপর হামলা, নিহত ৩

- Advertisements -
Advertisements
Advertisements

জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে জর্ডানে বিক্ষোভ অব্যাহত রয়েছে। এরই জেরে পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সঙ্গে এক ঊর্দ্ধতন কর্মকর্তা নিহত হন সম্প্রতি। এ ঘটনার পর অভিযানে নামে দেশটির পুলিশ। অভিযান চলাকালে হামলায় আরও ৩ পুলিশ সদস্য নিহত হয়েছেন।

দেশটির দক্ষিণাঞ্চলের শহর মানের পুলিশ বিভাগের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে। পুলিশ জানিয়েছে, সন্দেহভাজনদের মধ্যে একজন সোমবার নিহত হয়েছেন। বিবৃতিতে বিস্তারিত কিছু জানানো হয়নি।

জ্বালানি তেলের উচ্চ মূল্যের প্রতিবাদে ট্রাক চালকদের বিক্ষিপ্ত ধর্মঘটের পর মান ও দক্ষিণ জর্ডানের বেশ কয়েকটি শহরে উত্তেজনা ছড়িয়ে পড়ে। মান শহরে বৃহস্পতিবার রাতে বিক্ষোভ চলাকালীন ওই পুলিশ কর্মকর্তার মাথায় গুলি করা হয়। পুলিশের এক মুখপাত্র জানান, মান শহরের হুসেনিয়া এলাকায় সংঘর্ষের সময় অজ্ঞাত হামলাকারীরা ওই কর্মকর্তাকে গুলি করে। পরে স্থানীয় হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এছাড়া আরও চার পুলিশ সদস্যও আহত হন ওই হামলায়।

মধাপ্রাচ্যের একটি রাজতান্ত্রিক রাষ্ট্র হলো জর্ডান। জর্ডানের উত্তরে সিরিয়া, পূর্বে ইরাক ও সৌদি আরব, দক্ষিণে সৌদি আরব ও আকাবা উপসাগর এবং পশ্চিমে ইসরায়েল ও পশ্চিম তীর। দেশটির রাজধানী হলো আম্মান।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন