English

30 C
Dhaka
রবিবার, জুলাই ২১, ২০২৪
- Advertisement -

মোটরসাইকেল দুর্ঘটনায় চেক রিপাবলিকের প্রেসিডেন্ট আহত

- Advertisements -
Advertisements

মোটরসাইকেল দুর্ঘটনায় আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন চেক রিপাবলিকের প্রেসিডেন্ট পেত্র পাভেল। শুক্রবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা এএফপি।

পেত্র পাভেলের অফিস বলেছে, ‘তার আঘাত গুরুতর নয়, তবে প্রাগের মিলিটারি ইউনিভার্সিটি হাসপাতালে তার সংক্ষিপ্ত পর্যবেক্ষণের প্রয়োজন হবে।’

Advertisements

৬২ বছর বয়সী পেত্র পাভেল ২০২৩ সালের মার্চ মাস থেকে দেশটির প্রেসিডেন্ট হিসেবে দায়িত্বপালন করছেন।

প্রেসিডেন্ট পেত্র পাভেলের মুখপাত্র ভিট কোলার সরকারি চেক টিভিকে বলেন, পাভেল আগামী ‘কয়েক দিন’ হাসপাতালে কাটাবেন। আর তাই তার পূর্ব নির্ধারিত কর্মসূচির ওপর প্রভাব হবে বেশ নগণ্য। এটি শুক্রবার, শনিবার এবং রোববার পর্যন্ত হতে পারে। তাই এটি উল্লেখযোগ্য কোনও প্রভাব ফেলবে না বলে আমরা বিশ্বাস করি।

 

এছাড়া পাভেল আগামী বৃহস্পতিবার প্রাগে এক অনানুষ্ঠানিক বৈঠকে যোগদানকারী ন্যাটো পররাষ্ট্রমন্ত্রীদের সাথেও দেখা করবেন বলে একটি কূটনৈতিক সূত্রে জানা গেছে।

চেক মিডিয়া বলেছে, প্রেসিডেন্ট পাভেলের মোটরবাইক একটি বন্ধ রেসিং সার্কিটে ধাক্কা দিয়েছে এবং পুলিশ তাই এই দুর্ঘটনাটি তদন্ত করছে না।

এএফপি বলছে, চেক রিপাবলিকের এই প্রেসিডেন্ট বর্তমানে একটি বিএমডব্লিউ আর ১২০০ জিএস মডেলের মোটরবাইক চালাচ্ছেন।

প্রেসিডেন্ট হিসেবে শপথ নেওয়ার পরপরই গত বছর প্রতিবেশী জার্মানিতে যাওয়ার জন্য মোটরবাইকে চড়ে বসেছিলেন তিনি। এছাড়া গত গ্রীষ্মে হেলমেট ছাড়া মোটরবাইক চালানোর ছবি মিডিয়ায় প্রকাশিত হওয়ার পর প্রেসিডেন্ট পাভেল সমস্যায় পড়েছিলেন বলেও জানিয়েছে এএফপি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন