English

30 C
Dhaka
বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
- Advertisement -

ইরান নিজেই সন্ত্রাসবাদের শিকার: রাশিয়া

- Advertisements -

রাশিয়া বলেছে, ইসলামি প্রজাতন্ত্র ইরান নিজেই সন্ত্রাসবাদের শিকার তবে দেশটি সন্ত্রাসবাদ-বিরোধী লড়াইয়ের ক্ষেত্রে অগ্র পথিকের ভূমিকা পালন করেছে।

রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা আজ (শনিবার) এসব কথা বলেছেন। তিনি বলেন, ইরান সন্ত্রাসবাদী গোষ্ঠীগুলোর বিরুদ্ধে আন্তরিকভাবে লড়াই করছে তার বহু প্রমাণ রয়েছে বিশেষ করে ইরাক ও সিরিয়ার সন্ত্রাসী গোষ্ঠীগুলোর বিরুদ্ধে লড়াইয়ের ক্ষেত্রে এ কথা প্রযোজ্য।

উগ্র সন্ত্রাসী গোষ্ঠী আল-কায়েদার সঙ্গে ইরানের সম্পর্ক রয়েছে এবং ইরান এখন নিরাপদ ঘাঁটিতে পরিণত হয়েছে বলে সম্প্রতি আমেরিকা যে বক্তব্য দিয়েছে তাও প্রত্যাখ্যান করেন মারিয়া জাখারোভা।

গত মঙ্গলবার মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও অভিযোগ করেন, ইরান এখন আল-কায়েদার নতুন ঘাঁটি হিসেবে ব্যবহৃত হচ্ছে। তবে তিনি এ ব্যাপারে কোনো প্রমাণ তুলে ধরেন নি। পম্পেওর এই অভিযোগকে ভিত্তিহীন ও উদ্ভট বলে প্রত্যাখ্যান করে তেহরান। ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ একে ‘যুদ্ধংদেহী মিথ্যা’ বলে মন্তব্য করেন।

তিনি এক টুইটার বার্তায় বলেছেন, “কেউ আর বোকা নেই। নাইন-ইলেভেনের সন্ত্রাসীরা পররাষ্ট্রমন্ত্রী পম্পেওর প্রিয় মধ্যপ্রাচ্য থেকে এসেছিল, কেউ ইরান থেকে যায় নি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন