English

31 C
Dhaka
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
- Advertisement -

এবার কানাডার আকাশে শনাক্ত রহস্যজনক বস্তু ভূপাতিত: ট্রুডো

- Advertisements -
Advertisements

যুক্তরাষ্ট্রের আকাশে একটি বস্তু ধ্বংস করার একদিন যেতে না যেতেই এবার কানাডার আকাশ সীমানায় শনাক্ত হয়েছে আরেকটি। এ বিষয়ে শনিবার (১১ ফেব্রুয়ারি) কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো জানান, বস্তুটি কানাডার আকাশ সীমানা লঙ্ঘন করে। গুলি করে ধ্বংস করা হয়েছে।

Advertisements

রহস্যজনক বস্তুটি ধ্বংস করতে যুদ্ধ বিমান পাঠায় কানাডা ও যুক্তরাষ্ট্র। দুই দেশের যৌথ প্রচেষ্টায় এটিকে খুঁজে বের করা হয়। পরবর্তীতে মার্কিন যুদ্ধ বিমান এফ-২২ বস্তুটি ধ্বংস করে। উত্তর আমেরিকার আকাশে এ নিয়ে তৃতীয় কোনও বস্তু ধ্বংস করা হয়েছে। তবে এটি কোথা থেকে এসেছে তা এখনও জানা যায়নি।

গত সপ্তাহে যুক্তরাষ্ট্রের আকাশে চীনের একটি গোয়েন্দা বেলুন গুলি করে ভূপাতিতের দাবি করে মার্কিন সামরিক বাহিনী। শুক্রবারও আলাস্কা অঙ্গরাজ্যের অনেক উঁচুতে উড়তে থাকা একটি ছোট গাড়ির আকৃতির বস্তুকে ধ্বংস করা হয়। এর মধ্যে আবারও এ ঘটনা ঘটেছে।

প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো শনিবার টুইটারে জানান, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে আলোচনা করে রহস্যজনক বস্তুটি ধ্বংসের নির্দেশ দেওয়া হয়। কানাডিয়ান বাহিনী এখন বস্তুটির ধ্বংসাবশেষ উদ্ধার করে বিশ্লেষণ করবে।

এদিকে কানাডার প্রতিরক্ষামন্ত্রী সাংবাদিকদের বলেন, কানাডার আকাশে শনাক্ত হওয়া সর্বশেষ বস্তুটি ভূমি থেকে ৪০ হাজার ফুট উচুতে ছিল। সেখান থেকে গুলি করে ধ্বংস করা হয়েছে। এটি বেসামরিক বিমান চলাচল এবং জনগণের জন্য হুমকি ছিল।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন