English

24 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

ড্রোন দিয়ে চুপিচুপি নজর রাখি, কোথায় কাজ হচ্ছে, কোথায় ফাঁকিবাজি: মোদি

- Advertisements -

দেশের কোথাও কেউ কাজে ফাঁকি দিচ্ছে কিনা, সেটা ড্রোন উড়িয়ে চুপিচুপি নজর রাখেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শুক্রবার দেশটির রাজধানী নয়াদিল্লিতে ভারত ড্রোন মহোৎসবে নিজের এমন কৌশলের কথা ‘ফাঁস’ করলেন স্বয়ং মোদি।

আনন্দবাজারের এক প্রতিবেদনে বলা হয়, এর মাধ্যমে তিনি বুঝিয়ে দিতে চাইলেন, ফাঁকিবাজি তার একেবারেই পছন্দ নয়। তিনি নিজে দিন-রাত এক করে কাজ করেন, তাই কেউ ফাঁকি মারলেই তিনি ‘ডিজিটাল চোখে’ সেটা নজরবন্দি করবেন।

দেশের কোথাও কোনো গলদ নজরে এলেই সেটা শুধরে দেওয়া, প্রয়োজনে কঠোর পদক্ষেপ নিতেও হয় প্রধানমন্ত্রীকে। কিন্তু, দেশের বিভিন্ন প্রান্তেতো তার একার পক্ষে নজরদারি চালানো সম্ভব নয়। তাই ওই নজরদারি চালাতে ড্রোনের সাহায্য নিচ্ছেন মোদি। তিনি বলেন, “ড্রোনের মাধ্যমে সব নজরে রাখি, কোথায় কাজ হচ্ছে, আর কোথায় ফাঁকিবাজি। বিপর্যয় মোকাবিলা, কৃষিক্ষেত্র, এমনকি পর্যটনের ক্ষেত্রেও আগামী দিনে ড্রোন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। জনসেবামূলক কাজে একটা বিপ্লব আনবে ড্রোন। কোথায় কী কাজ হচ্ছে তার একটা নজরদারি চালাতে ড্রোনে তোলা ছবিই যথেষ্ট এবং ভরসাযোগ্য। দেশের উন্নয়নমূলক কাজে নজরদারি চালাতে ড্রোন আগামী দিনে বিশাল ভূমিকা পালন করবে।”

এছাড়াও, ভারতকে ড্রোন প্রযুক্তির হাব হিসেবে গড়ে তোলার জন্য প্রস্তুতকারক সংস্থাগুলোকে আমন্ত্রণ জানিয়ে মোদি বলেছেন, “দেশে ড্রোন ব্যবহারের অতিরিক্ত নিয়মগুলো ঝেড়ে ফেলা হয়েছে।

আরও সরলীকরণ করা হয়েছে ড্রোন ব্যবহারের নিয়ম।”
সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন