English

36 C
Dhaka
শনিবার, এপ্রিল ২০, ২০২৪
- Advertisement -

তোতার হামলায় হাড় ভাঙলো চিকিৎসকের, মালিকের দুই মাসের জেল

- Advertisements -

তোতা পাখি নিয়ে গল্পের শেষ নেই আমাদের আশপাশে। কথা শেখাতে কত কিছুই না করি। কিন্তু এই তোতা পাখির জন্যই যদি আপনাকে জেলে যেতে হয় বিষয়টি কেমন দাঁড়ায়? হ্যাঁ, এমনই কাণ্ড ঘটিয়েছে এক বিশাল পোষা তোতা।

তাইওয়ানের তাইনান শহরে দুটি পোষা কুকুর নিয়ে পার্কে জগিং করতে আসেন লিন নামের এক চিকিৎসক। হঠাৎ এক বড় তোতা পাখি উড়ে তার কাঁধে ডানা ঝাপটাতে শুরু করে। তোতার এমন কাণ্ডে চিকিৎসক লিন ভয় পেয়ে দেন দৌঁড়। এতে পিছলে শরীরের কয়েকটি হাড় ভেঙে যায়। কিছুদিন হাসপাতালেও কাটাতে হয়।

ঘটনা এখানেই শেষ নয়, ক্ষুব্ধ হয়ে ক্ষতিপূরণ আদায়ে তোতার মালিকের বিরুদ্ধে দেন মামলা ঠুকে। তাইনান জেলা আদালতকে লিন বলেন, তিনি এক সপ্তাহ হাসপাতালে কাটান। হাড় ঠিক না হওয়ায় বছরেরও বেশি সময় কাজে যেতে পারেননি। অনেক সময় ও অর্থ ব্যয় হয়েছে। গুরুতরভাবে আর্থিক ক্ষতির মুখে পড়েছেন তিনি।

চিকিৎসক লিনের আইনজীবী জানান, লি এখন হাটতে পারছেন তবে, বেশিক্ষণ দাঁড়িয়ে থাকতে পারছেন তিনি।

উভয়পক্ষের যুক্তি শোনার পর আদালত রায় দিয়েছেন, তোতা পাখির মালিক হুয়াংয়ের অবহেলার কারণে চিকিৎসক লিন আহত হন। তার উচিত ছিল তোতাপাখির খেয়াল রাখা। শাস্তি হিসেবে তাকে দুইমাস কারাগারে কাটাতে হবে। আর ক্ষতিপূরণ হিসেবে ৩০ লাখের কিছু বেশি মার্কিন ডলার জরিমানা করা হয়েছে।

তবে এই সিদ্ধান্তে অসন্তোষ জানিয়ে আপিল করার সিদ্ধান্ত নিয়েছেন তোতাপাখির মালিক।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন