English

27 C
Dhaka
রবিবার, মে ১৯, ২০২৪
- Advertisement -

স্মার্ট আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা পেল ইরানের স্থলবাহিনী

- Advertisements -

অত্যাধুনিক আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা পেল ইরানের সেনাবাহিনীর স্থলবাহিনী। দেশটির সামরিক বিশেষজ্ঞ ও প্রযুক্তিবিদরা এই ব্যবস্থা তৈরি করেছেন।

Advertisements

ইরানের বার্তা সংস্থা ফার্সকে দেওয়া এক বিশেষ সাক্ষাৎকারে এই তথ্য জানিয়েছেন দেশটির স্থলবাহিনীর কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল কিয়োমার্স হায়দারি।

তিনি বলেন, স্থলবাহিনীর দক্ষতা বাড়াতে এবং যুগের চাহিদা মেটানোর সক্ষমতা অর্জন করার লক্ষ্যে এই বাহিনীর অত্যাধুনিক অস্ত্র অর্জন করা ছিল অতি জরুরি।

হায়দারি বলেন, ইরানের স্থলবাহিনী প্রথম স্মার্ট আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা পেয়েছে, যা উন্নত প্রযুক্তিগত সক্ষমতার অধিকারী। তিনি বলেন, আমাদের ড্রোন ইউনিটটি বেশ কয়েকটি বিস্তৃত আঞ্চলিক ঘাঁটি নিয়ে প্রতিষ্ঠিত হয়েছে এবং সবগুলো মডেলের ড্রোনই অত্যাধুনিক, স্মার্ট এবং নির্ভুলভাবে পরিচালিত হচ্ছে।

Advertisements

ইরানের সেনাবাহিনীর গ্রাউন্ড ফোর্সের কমান্ডার তার বাহিনীর সার্বিক প্রস্তুতি সম্পর্কে আরও বলেন, ১৫৫ মিমি আর্টিলারি ইউনিটের অপ্টিমাইজেশনের কাজ শেষ হয়েছে এবং অন্য ইউনিটগুলোকে আপগ্রেড করার চেষ্টা চলছে।

জেনারেল হায়দারি বলেন, তার বাহিনী এরইমধ্যে ইরানের সশস্ত্র বাহিনীর সর্বাধিনায়ক ও সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ীর কাছে বাস্তবায়নের জন্য তিনটি পরিকল্পনা পেশ করেছে। আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী বারবার ইরানের প্রতিরক্ষা সক্ষমতা বাড়ানোর কথা বলে আসছেন। তিনি তার দেশের ক্ষেপণাস্ত্র কর্মসূচি নিয়ে প্রশ্ন তোলায় শত্রু দেশগুলোর তীব্র সমালোচনা করেছেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন