English

30 C
Dhaka
বুধবার, মে ২২, ২০২৪
- Advertisement -

নিসচা খুলনা মহানগর শাখার উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত

- Advertisements -
Advertisements
Advertisements

স্বাধীনতার মহানায়ক হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে নিরাপদ সড়ক চাই (নিসচা) খুলনা মহানগর শাখার উদ্যোগে এক আলোচনা ও দোয়া সভা সামাজিক দূরত্ব বজায় রেখে শনিবার বিকাল ৫টায় নগরীর সিডিপি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। নিরাপদ সড়ক চাই (নিসচা) খুলনা মহানগর আহবায়ক এসএম ইকবাল হোসেন বিপ্লব-এর সভাপতিত্বে এবং মো: নজরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন নিসচা’র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস এম আজাদ হোসেন।
প্রধান অতিথির বক্তব্যে নিসচা’র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এসএম আজাদ হোসেন বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী, মহান স্বাধীনতার স্থপতি, জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫তম শাহাদাৎবার্ষিকীতে জানাই গভীর শ্রদ্ধাঞ্জলি।১৯৭৫ সালের ১৫ আগস্ট দেশী ও আন্তর্জাতিক গভীর ষড়যন্ত্রের মাধ্যমে তাঁকে সপরিবারে হত্যা করা হয়।তিনি নিহতদের আত্মার মাগফেরাত কামনায় উপস্থিত সকলকে নিজ নিজ অবস্থানে দাড়িয়ে যার যার ধর্মমতে ১ মিনিট প্রার্থনার আহবান জানান।
তিনি বলেন, বঙ্গবন্ধু এক ক্যারিশ্ম্যাটিক রাজনৈতিক ব্যক্তিত্ব ছিলেন, তাঁর অদ্ভুত সম্মোহনি শক্তি ছিল। যে কাউকে যাদুমন্ত্রের মত কাছে টানতে পারতেন।জাতি হিসেবে আমরা গর্বিত যে তাঁর মত একজন নেতা আমরা পেয়েছিলাম যার নেতৃত্বে ভাষা আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধের মত দুটি সফল অর্জন আমাদের আছে যা বিশ্বের আর কোন জাতির নেই। তিনি ৫৫ বছর জীবনকালের প্রায় ১৩ বছর এ দেশের মুক্তি, বঞ্চিত শোষিত মানুষের পক্ষে কথা বলতে যেয়ে জেল খেটেছেন। তিনি বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা আজ রাষ্ট্র ক্ষমতায়, তিনি যেন বঙ্গবন্ধুর খুনী সকল আসামীর সাজা সম্পন্ন করে জাতিকে কলঙ্কমুক্ত করেন। এরপর তিনি গত সাত মাসের সড়ক দুর্ঘটনার চিত্র তুলে ধরে খুলনা মহানগর শাখাকে আহবান জানান প্রশাসনের সহায়তায় যেন খুলনা জেলা সড়কদুর্ঘটনামুক্ত রাখতে কাজ করে যেতে। তিনি সড়ক দুর্ঘটনায় নিহত জাহানারা কাঞ্চনকে স্মরণ করেন এবং দীর্ঘ ২৭ বছর ধরে সড়ককে নিরাপদ রাখতে নিসচা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন যে নিরলস কাজ করে চলেছেন সার্বিক সহায়তা প্রদান করে তাঁর হাতকে শক্তিশালী করতে তিনি সকলের প্রতি সকলের প্রতি আহবান জানান।
বক্তব্য রাখেন নিসচা’র সাবেক জেলা সভাপতি মোঃ হাছিবুর রহমান হাছিব, এনসিআরবি’র সাধারন সম্পাদক এমএ কাশেম, নগর নিসচা’র যুগ্ম আহবায়ক শেখ মনির আহমেদ মুন্না, শেখ মোঃ নাসির উদ্দিন,নিখিল কুমার বিশ্বাস, খানজাহান আলী থানা নিসচা’র সভাপতি শেখ আব্দুস সালাম, আব্দুস সালাম শিমুল, শিরিনা পারভীন,এমএ মান্নান বাবলু, মোঃ নাজমুল হোসেন, মো: আফজাল দেওয়ান, এসএমএ রহিম,এম মোস্তফা কামাল, মো: আকরাম হেসেন, মোঃ রুহুল আমিন, মাহমুদা আক্তার লিজা, ইন্দিরা ভট্টাচাজ্য প্রমুখ।
বক্তাগণ শেখ মুজিবুর রহমানের জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন এবং বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের প্রয়াত সদস্যগণসহ দেশ মাতৃকার প্রয়োজনে বিভিন্ন সময় জীবন উৎসর্গকারী শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করেন।
অপর এক প্রস্তাবে সভায় উপস্থিত সদস্যবৃন্দ সর্বসম্মতিক্রমে মোঃ নজরুল ইসলামকে নিসচা খুলনা মহানগর শাখার সদস্য সচিব-এর দায়িত্ব দেওয়া হয়। এবং মুজিব শতবর্ষ উপলক্ষ্যে বৃক্ষ রোপন কর্মসুচী ও নগরীর সড়ক সংস্কারসহ গণপরিবহনে বর্ধিত ভাড়া কমানোর জন্য মানববন্ধন কর্মসুচীর সিদ্ধান্ত গ্রহন করেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন