English

32 C
Dhaka
রবিবার, জুন ২৩, ২০২৪
- Advertisement -

মুজিববর্ষ উপলক্ষে নিসচা যশোর শাখার আলোচনা সভা ও বৃক্ষরোপণ কর্মসূচি পালিত

- Advertisements -
Advertisements
Advertisements

মুজিববর্ষের আহ্বান, তিনটি করে গাছ লাগান এ স্লোগানকে সামনে রেখে নিরাপদ সড়ক চাই (নিসচা) যশোর জেলা শাখার উদ্যোগে আলোচনা সভা ও বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়েছে। শনিবার যশোরের অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হলরুমে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস এম আজাদ হোসেন।
সভাপতিত্ব করেন জেলার সভাপতি মোঃ সাদেকুর রহমান আজাদ। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিসচা কেশবপুর উপজেলা শাখার আহবায়ক মোঃ হারুনার রশীদ (বুলবুল), যুগ্ন-আহবায়ক মোঃ আব্দুল মান্নান, শাখার সদস্য সচিব মোঃ সাগর পারভেজ। পরে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রাঙ্গণে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়। এতে বনজ, ফলদ ও ঔষধি গাছের চারা রোপণ করা হয়।
এ সময় আরো উপস্থিত ছিলেন স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন পর্যায়ের কর্মচারীবৃন্দ, নিসচা’র জেলা শাখার সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব তাজুল ইসলাম, সদস্য মোঃ মোজাফফর মোল্লা, আলহাজ্ব নুরুল ইসলাম, আনোয়ারা খাতুন, কেশবপুরের সদস্য মোঃ সোয়াইব হোসেন, রাকিবুল ইসলাম বাবু প্রমুখ।
বৃক্ষরোপণ উদ্বোধনকালে নিসচার কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস এম আজাদ হোসেন বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী দেশব্যাপী ১ কোটি বৃক্ষরোপণের আহ্বান জানান। তারই ধারাবাহিকতায় নিরাপদ সড়ক চাই নিসচার দেশব্যাপী প্রতিটি শাখা জাতির জনক ও প্রধানমন্ত্রীর প্রতি সম্মান জানিয়ে ১০০টি করে বৃক্ষরোপণ করছে। তিনি আরোও বলেন, পরিবেশ বান্ধব গাছ মানুষের প্রকৃত বন্ধু। তিনি এই মহতি উদ্যোগের জন্য নিসচার যশোর শাখাকে অভিনন্দন জানান এবং নিসচা’র সকল শাখাকে বৃক্ষরোপণের আহ্বান জানান।
এছাড়াও প্রধান অতিথির বক্তব্যে এস এম আজাদ হোসেন বলেন, সড়ক দুর্ঘটনা আমাদের দেশে মহামামারী।কারণ কেউ আমরা নিয়ম এবং আইন মানি না।আমরা সচেতন নই।তিনি বলেন প্রতিবছর সড়ক দুর্ঘটনায় যত লোক মারা যায় তার অর্ধেক হল পথচারী।তিনি রাস্তার ডান পাশ দিয়ে হাটার জন্য বলেন।তিনি বলেন,মোবাইলে কথা বলতে বলতে রাস্তা পার হবেন না।যত্র- তত্র রাস্তা পার হবেন না।তিনি আরও বলেন পরিসংখ্যান বলছে মহাসড়কে ৪০ শতাংশ দুর্ঘটনা ঘটে। আঞ্চলিক মহাসড়কে ঘটে ৩৩ শতাংশ,গ্রামীন সড়কে ১৭ শতাংশ আর শহরের রাস্তায় ১০ শতাংশ সড়ক দুর্ঘটনা ঘটে থাকে। নিসচা শাখা কমিটির কাজ হল নিজ নিজ এলাকার সড়ক দুর্ঘটনার কারণ বের করে স্থানীয় প্রশাসনের মাধ্যমে তা সলভ করা। তিনি সকলকে সড়ক দুর্ঘটনারোধে কাজ করার জন্য এগিয়ে আসার আহবান জানান।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন