English

30 C
Dhaka
শনিবার, অক্টোবর ১, ২০২২
- Advertisement -

জাতীয় নিরাপদ সড়ক দিবস উদযাপন কমিটি গঠিত

- Advertisements -

২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে অক্টোবর মাসব্যাপী নিরাপদ সড়ক চাই নানা কর্মপরিকল্পনা হাতে নিয়েছে। দিবসটি পালন ও মাসব্যাপী কর্মসূচি সফল করতে গত ২৬ আগস্ট নিরাপদ সড়ক চাই (নিসচা)-এর কেন্দ্রীয় কমিটির সভায় জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০২২ উদযাপন কমিটি গঠন করা হয়েছে। উদযাপন কমিটির আহবায়ক নির্বাচিত হয়েছেন যুগ্ম মহাসচিব লিটন এরশাদ।

সভায় আহবায়ক লিটন এরশাদ ২৯ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটির নাম ঘোষণা করেন। কমিটির যুগ্ম আহবায়ক মনোনীত হয়েছেন যুগ্ম মহাসচিব লায়ন গণি মিয়া বাবুল ও সহ-সাংগঠনিক স¤পাদক আবদুর রহমান।

Advertisements

সদস্যরা হলেন ১. সৈয়দ এহসান-উল হক কামাল, ২. বেলায়েত হোসেন খান নান্টু, ৩. কানিজ ফাতেমা মঞ্জুলি কাজী, ৪. জুনাইদুর রহমান মাহফুজ, ৫. আসাদুর রহমান আসাদ, ৬. এস এম আজাদ হোসেন, ৭. ফিরোজ আলম মিলন, ৮. এ্যাড. তৌফিক আহসান টিটু, ৯. জহিরুল ইসলাম মিশু, ১০. সৈয়দ একরামুল হক, ১১. মোঃ নাহিদুল ইসলাম, ১২. এ কে এম ওবায়দুর রহমান, ১৩. আবু বক্কর সিদ্দিকী রাব্বি, ১৪. মোহাম্মদ মহসিন খান, ১৫. নাহিদ মিয়া, ১৬. নাসিম রুমি, ১৭. ড. হরিপদ রায়, ১৮. এ কে আজাদ, ১৯. রিয়াজ উদ্দিন রিয়াজ, ২০. কামাল হোসেন খান, ২১. সেকেন্দার আলম রিন্টু, ২২. নুরুল হুদা, ২৩. আব্দুর রাজ্জাক, ২৪. এ্যাড. দীপক কুমার সরকার, ২৫. লিটন রহমান, ২৬. মোঃ রোকনুজ্জামান রোকন।

নিসচা প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান জনাব ইলিয়াস কাঞ্চন এবং মহাসচিব জনাব সাদেক হোসেন বাবুল পদাধিকার বলে কমিটির সদস্য এবং সর্বময় দিকনির্দেশনা প্রদান করবেন।

Advertisements

উদযাপন কমিটির আহবায়ক লিটন এরশাদ এবং কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সদস্য রোটা: মোঃ রোকনুজ্জামান রোকনকে জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০২২ উপলক্ষে গৃহীত কর্মসূচী বাস্তবায়নে বিশেষ দায়িত্ব প্রদান করেন। সভায় অক্টোবর মাস জুড়ে কেন্দ্রীয় ও শাখা পর্যায়ের কর্মসূচি ও কর্মপরিকল্পনা তুলে ধরা হয়।

আলোচনার জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে যেসব প্রস্তাবনা উঠে আসে সেইসব প্রস্তাবনা ও কিছু শাখা থেকে তাৎক্ষণিক কর্মসূচির ঘোষণা দেয়া হয় তা গৃহীত হয়। সেইসাথে সভায় উত্থাপিত জাতীয় নিরাপদ সড়ক দিবস উদযাপন কমিটি ও কর্মপরিকল্পনা অনুমোদিত হয়।

কেন্দ্রীয় কমিটির সভার সিদ্ধান্ত মোতাবেক উদযাপন কমিটি সড়ক নিরাপত্তায় জাতিসংঘ ঘোষিত পাঁচটি অতি ঝুঁকিপূর্ণ বিষয় (সিট বেল্ট, গতি, স্ট্যান্ডার্ড হেলমেট, ড্রিংক ড্রাইভিং ও শিশু আসন) সড়ক পরিবহন আইন ২০১৮-এর মাধ্যমে নিশ্চিত করতে জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০২২ উপলক্ষে অক্টোবরে মাসব্যাপী নানা কর্মসূচির পরিকল্পনা করেছে। এরই নিসচার সকল শাখা দেশব্যাপী জাতীয় নিরাপদ সড়ক দিবসের কর্মসূচি পালন করবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন