English

25 C
Dhaka
সোমবার, জানুয়ারি ২৪, ২০২২

জাহানারা কাঞ্চনের ২৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে নিসচা কেন্দ্রীয় কমিটির আয়োজনে দোয়া মাহফিল অনুষ্ঠিত

- Advertisement -spot_img

নিরাপদ সড়ক চাই’র চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের সহধর্মিণী মরহুমা জাহানারা কাঞ্চন এর ২৮তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে ও সড়ক দুর্ঘটনায় নিহত সকল মৃত মুসলমানের রুহের মাগফিরাত কামনায় মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। আজ ২২ অক্টোবর মরহুমা জাহানারা কাঞ্চনের মৃত্যুবার্ষিকী । আজ নিরাপদ সড়ক চাই (নিসচা) কেন্দ্রীয় কমিটির আয়োজনে নিসচা কার্যালয়ে এই দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মিলাদ মাহফিলে এই পর্যন্ত সড়ক দুর্ঘটনায় নিহতদের আত্মার শান্তি, আহতদের দ্রুত সুস্থ্যতা কামনা করে দোয়া পরিচালনা করা হয়।
নারিন্দার গদিনশীন পীর সাহেবের পরিচালনায় নিসচা কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন, ভাইস-চেয়ারম্যান বেলায়েত হোসেন নান্টু,যুগ্ম-মহাসচিব সাদেক হোসেন বাবুল,লিটন এরশাদ,জুনাইদুর রহমান মাহফুজ, অর্থ সম্পাদক আসাদুর রহমান,সাংগঠনিক সম্পাদক এস এম আজাদ হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুর রহমান, আন্তর্জাতিক সম্পাদক মিরাজুল মইন জয়,প্রশিক্ষণ সম্পাদক ফারিহা ফাতেহ,দফতর সম্পাদক ফিরোজ আলম মিলন, প্রচার সম্পাদক একেএম ওবায়দুর রহমান, কার্যকরি সদস্য-লায়ন গনি মিয়া বাবুল,নাসিম রুমি, এ কে আজাদ, সেকান্দার আলম রিন্টু, সাকিব,মহসিন, ইলিয়াস কাঞ্চন ও জাহানারা কাঞ্চনের দৌহিত্র ফাইজান কাঞ্চন সহ শুভান্যুধায়ীরা উপস্থিত ছিলেন।


উল্লেখ্য, ২৮ বছর আগে চট্টগ্রামের অদূরে চন্দনাইশে বান্দরবানে স্বামী ইলিয়াস কাঞ্চনের কাছে যাবার পথে মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনায় জাহানারা কাঞ্চন নিহত হন। রেখে যান অবুঝ দুটি শিশু সন্তান জয় ও ইমাকে। ইলিয়াস কাঞ্চন সে সময় ছবির স্যুটিংয়ে বান্দরবান অবস্থান করছিলেন। স্ত্রীর অকাল মৃত্যুতে দু’টি অবুঝ সন্তানকে বুকে নিয়ে শোককে শক্তিতে রূপান্তরিত করে ইলিয়াস কাঞ্চন নেমে আসেন পথে।
পথ যেন হয় শান্তির, মৃত্যুর নয়- এই শ্লোগান নিয়ে গড়ে তুলেন একটি সামাজিক আন্দোলন ‘নিরাপদ সড়ক চাই (নিসচা)’। এ মাসে ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস এবং মরহুমা জাহানারা কাঞ্চনের ২৮তম মৃত্যুবার্ষিকী, যাঁর অকাল মৃত্যুতে সড়ককে নিরাপদ করার এই সামাজিক আন্দোলনের জন্ম।
সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
সর্বশেষ
- Advertisement -spot_img
এ বিভাগে আরো দেখুন