English

26 C
Dhaka
শুক্রবার, মার্চ ১, ২০২৪
- Advertisement -

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে নিসচা খানজাহান আলী থানা শাখার বিভিন্ন কর্মসূচী পালন

- Advertisements -
Advertisements
Advertisements

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে নিরাপদ সড়ক চাই (নিসচা) খানজাহান আলী থানা শাখার উদ্যোগে ১৫ আগষ্ট বেলা ১২টায় শিরোমণিস্থ নিজস্ব কার্যালয়ে আলোচনা সভা,কুরআন তেলওয়াত ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।এতে প্রধান অতিথি ছিলেন নিসচা’র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস এম আজাদ হোসেন।আলোচনা সভায় সভাপতিত্ব করেন থানা আহ্বায়ক শেখ আব্দুস সালাম।
প্রধান অতিথির বক্তব্যে নিসচা’র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এসএম আজাদ হোসেন বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী, মহান স্বাধীনতার স্থপতি, জাতিরজনক শেখ মুজিবুর রহমান এর ৪৫তম শাহাদাৎবার্ষিকীতে জানাই গভীর শ্রদ্ধাঞ্জলি।১৯৭৫ সালের ১৫ আগস্ট দেশী ও আন্তর্জাতিক গভীর ষড়যন্ত্রের মাধ্যমে তাঁকে সপরিবারে হত্যা করা হয়।তিনি নিহতদের আত্মার মাগফেরাত কামনায় উপস্থিত সকলকে নিজ নিজ অবস্থানে দাঁড়িয়ে যার যার ধর্মমতে ১ মিনিট প্রার্থনার আহবান জানান।
তিনি বলেন, বঙ্গবন্ধু এক ক্যারিশ্ম্যাটিক রাজনৈতিক ব্যক্তিত্ব ছিলেন, তাঁর সম্মোহনি শক্তি ছিল। যে কাউকে যাদুমন্ত্রের মত কাছে টানতে পারতেন।জাতি হিসেবে আমরা গর্বিত যে তাঁর মত একজন নেতা আমরা পেয়েছিলাম যার নেতৃত্বে ভাষা আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধের মত দুটি সফল অর্জন আমাদের আছে যা বিশ্বের আর কোন জাতির নেই। তিনি ৫৫ বছর জীবনকালের প্রায় ১৩ বছর এ দেশের মুক্তি, বঞ্চিত শোষিত মানুষের পক্ষে কথা বলতে যেয়ে জেল খেটেছেন। তিনি বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা আজ রাষ্ট্র ক্ষমতায়, তিনি যেন বঙ্গবন্ধুর খুনী সকল আসামীর সাজা সম্পন্ন করে জাতিকে কলঙ্কমুক্ত করেন। এরপর তিনি গত সাত মাসের সড়ক দুর্ঘটনার চিত্র তুলে ধরে খানজাহান আলী শাখাকে আহবান জানান প্রশাসনের সহায়তায় যেন থানাকে সড়কদুর্ঘটনামুক্ত রাখতে কাজ করে যায়।
সদস্য সচিব মোঃ লুৎফর রহমানের লিটনের পরিচালনায় বক্তৃতা করেন শফিউল আজম খান ফিরোজ, মোঃ জাকির হোসেন, এমদাদ হোসেন, শেখ শরিফুল ইসলাম, আবুল কালাম, শেখ ইউসুফ আলী, শেখ আফজাল হোসেন, মহিত বিল্লাহ, মোঃ সাগর শেখ, মোঃ ওসমান প্রমুখ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন