English

30 C
Dhaka
বৃহস্পতিবার, মে ২৬, ২০২২
- Advertisement -

বড়লেখায় জাহানারা কাঞ্চনের মৃত্যুবার্ষিকী উপলক্ষে নিসচার আলোচনা সভা ও দোয়া মাহফিল

- Advertisements -
Advertisements
Advertisements

জাতীয় সামাজিক সংগঠন নিরাপদ সড়ক চাই নিসচা’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের সহধর্মিণী মরহুমা জাহানারা কাঞ্চন এর ২৮তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে ও সড়ক দুর্ঘটনায় নিহতদের রুহের মাগফিরাত কামনায় নিরাপদ সড়ক চাই (নিসচা) বড়লেখা উপজেলা শাখার আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
আজ ২২ অক্টোবর মরহুমা জাহানারা কাঞ্চনের মৃত্যুবার্ষিকী। এ উপলক্ষে আজ বাদ মাগরিব নিরাপদ সড়ক চাই (নিসচা) বড়লেখা উপজেলা শাখার আয়োজনে অস্থায়ী কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিলে এই পর্যন্ত সড়ক দুর্ঘটনায় নিহতদের আত্মার শান্তি, আহতদের দ্রুত সুস্থ্যতা কামনা করে দোয়া পরিচালনা করা হয়।
বিকেল সাড়ে ৪টায় নিরাপদ সড়ক চাই আন্দোলনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন এর লাইভ ভাষণ প্রজেক্টরের মাধ্যমে আরসিএস মিডিয়া সেন্টারের সামনে জনসম্মুখে প্রদর্শন করা হয়।
এরপর বাদ মাগরিব বড়লেখা উপজেলা প্রেসক্লাবের কার্যালয়ে মুনাজাতের মাধ্যমে জাহানারা কাঞ্চনসহ সড়ক দুর্ঘটনায় নিহতদের সর্বোচ্চ মর্যাদা কামনা করা হয়।
আলোচনা সভায় নিসচা বড়লেখা উপজেলা শাখার সভাপতি তাহমীদ ইশাদ রিপনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আইনুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নিসচার উপদেষ্টা আব্দুল আহাদ, প্রধান আলোচকের বক্তব্য রাখেন প্রভাষক বদরুল ইসলাম মনু, বিশেষ অতিথির বক্তব্য রাখেন বড়লেখা কিন্ডারগার্টেন এসোসিয়েশনের সভাপতি ও নিসচা পৃষ্টপোষক তপন চৌধুরী, মোহাম্মদ হানিফ পারভেজ, আরসিএস মিডিয়ার সহ:পরিচালক আব্দুর রব, নিসচা উপজেলা শাখার সহ-সভাপতি আব্দুল আজিজ, যুগ্ম সাধারণ সম্পাদক আমান হাসান, সাংগঠনিক সম্পাদক মাস্টার খালেদ আহমদ, প্রকাশনা সম্পাদক মারুফ হোসাইন সুমন, সাংস্কৃতিক সম্পাদক অপুজিত দাস, কার্যনির্বাহী সদস্য এনাম উদ্দিন সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ২৮ বছর আগে চট্টগ্রামের অদূরে চন্দনাইশে বান্দরবানে স্বামী ইলিয়াস কাঞ্চনের কাছে যাবার পথে মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনায় জাহানারা কাঞ্চন নিহত হন। রেখে যান অবুঝ দুটি শিশু সন্তান জয় ও ইমাকে। ইলিয়াস কাঞ্চন সে সময় ছবির স্যুটিংয়ে বান্দরবান অবস্থান করছিলেন। স্ত্রীর অকাল মৃত্যুতে দু’টি অবুঝ সন্তানকে বুকে নিয়ে শোককে শক্তিতে রূপান্তরিত করে ইলিয়াস কাঞ্চন নেমে আসেন পথে।
পথ যেন হয় শান্তির, মৃত্যুর নয়- এই শ্লোগান নিয়ে গড়ে তুলেন একটি সামাজিক আন্দোলন ‘নিরাপদ সড়ক চাই (নিসচা)’। এ মাসে ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস এবং মরহুমা জাহানারা কাঞ্চনের ২৭তম মৃত্যুবার্ষিকী, যাঁর অকাল মৃত্যুতে সড়ককে নিরাপদ করার এই সামাজিক আন্দোলনের জন্ম।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন