English

29 C
Dhaka
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
- Advertisement -

এক ব্যতিক্রমী সাংস্কৃতিক আড্ডা

- Advertisements -

স্বাস্থ্য বিধি মেনে গত ১৮ জুন সন্ধ্যায় কাকরাইলস্থ আইডিইবি মিলনায়তনে বাংলাদেশ কালচারাল রিপোর্টার্স এ্যাসোসিয়েশন- বিসিআরএ এবং ঢাকা মিডিয়া ক্লাবের সভাপতি সাংস্কৃতিক সংগঠক অভি চৌধুরীর জন্মদিন উপলক্ষে এক ব্যতিক্রমী সাংস্কৃতিক আড্ডার আয়োজন করা হয়। সঙ্গে ছিল গান, নাচ, আবৃত্তি ও ফ্যাশন শো।

Advertisements

‘শান্তির জন্য প্রয়োজন সংস্কৃতি’- বিষয়ক আলোচনায় অংশ নেন টিভি, চলচ্চিত্র, সংগীত, সাংস্কৃতিক ও রাজনৈতিক অঙ্গনের গুণী ব্যক্তিগণ।
অতিথিদের অনুভূতি জ্ঞাপনের শুরুতেই আয়োজক কমিটির পক্ষ থেকে অভি চৌধুরীকে ক্রেস্ট ও লাল সবুজের উত্তরীয় পরিয়ে দেয়া হয়।
অনুষ্ঠানে মিতিন খান, মারিয়া ও শিমু আহমেদের নাচ, ইশরাত শিউলীর আবৃত্তি এবং অভি চৌধুরীর একক অভিনয় উপস্থিত সবাইকে মুগ্ধ করে। সবশেষে ছিল সিআইডি কর্মকর্তা সুলতানা চৌধুরীর কোরিওগ্রাফিতে মনোজ্ঞ ফ্যাশন শো।

সাংস্কৃতিক পর্বে অংশ নেন ফকির মিলন, জনপ্রিয় কন্ঠশিল্পী তৃপ্তি ও তার মেয়ে, বাউল সুধীর মন্ডল, সারেগামা খ্যাত ত্বাবীব ফাইরুজ রোদশী, জেরিন আক্তার, তাবাসসুম, নাজমুল হক প্রমুখ।

Advertisements

এ আনন্দঘন আয়োজনে উপস্থিত ছিলেন নানা পর্যায়ের গুনী মানুষজন। এদের মধ্যে বাংলাদেশে প্রথম সরকার (মুজিবনগর সরকার)-র মহামান্য রাষ্ট্রপতি (ভারপ্রাপ্ত)-কে গার্ড অব অনার প্রদানকারী জীবন্ত কিংবদন্তী মাহবুব উদ্দিন আহম্মেদ বীর বিক্রম, বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদ সভাপতি চলচ্চিত্রকার, বীরমুক্তিযোদ্ধা আহসান উল্লাহ মনি, বাংলাদেশ কৃষি ব্যাংকের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ ইসমাইল, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আখতার হোসেন, সাংবাদিক ব্যক্তিত্ব জহুরুল ইসলাম টুকুু, নায়ক ড্যানি সিডাক, নাট্যব্যক্তিত্ব নাদের চৌধুরী,ঢাকা সাংবাদিক ইউনিয়নের ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক দুলাল খান, এফবিসিসিআই পরিচালক হাফেজ হারুন সিআইপি, বাংলা একাডেমির উপপরিচালক ড. শাহাদৎ হোসেন নিপু, গোপালগঞ্জ শেখ লুৎফর রহমান আদর্শ সরকারী কলেজের প্রভাষক শেখ নূর কুতুবুল আলম, গ্র“প থিয়েটার ফেডারেশনের আন্তর্জতিক সম্পাদক ড. চঞ্চল সৈকত, কুমারখালী উপজেলা সমিতি ঢাকার মহাসচিব বিশ্বব্যাংক মিডিয়া কনস্যালটেন্ট মোহাম্মদ আখতারুজ্জামান, আইইডিবির সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী মো. রেহান মিয়া, জনপ্রিয় উপস্থাপক আমিরুল ইসলাম ট্রফি, আওয়ামী লীগ নেতা স্বপ্না রহমান, বিসিআরএ ঢাকা মহানগর শাখার সাধারণ সম্পাদক জহুরুল আলম জাবেদ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদ কৃষি ও সমবায় সম্পাদক প্রকৌশলী শাহীন হাওলাদার, প্রচার, প্রকাশনা সম্পাদক নাফিজ হোসেন দীপ, ত্রান ও সমাজকল্যাণ সম্পাদক মো. রুহুল আমিন, উপ আইন সম্পাদক এডভোকেট সারওয়ার জাবেদ উপ সাংস্কৃতিক সম্পাদক পলাশ চন্দ্র দাস, সংগঠনের ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আসাদুল্লাহ আসাদ, সদস্য সচিব মোহাম্মদ উল্লাহ পলাশ, অ্যাড. হুমায়ুন কলিসহ অনেকেই।

শুভেচ্ছা বক্তব্য রাখেন অনুষ্ঠান উদযাপন কমিটির আহ্বায়ক কাঞ্চন হাবিব ও সদস্য সচিব মো. আক্কাছ আলী। অনুষ্ঠানে কোরআন তেলওয়াত করেন মো. রুহুল আমিন। জাতীয় সংগীত ও প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা হয়। জাতির পিতা বঙ্গবন্ধু, সকল শহীদ ও মহান মুক্তিযুদ্ধে আত্মত্যাগকারী মা-বোনদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিটের নীরবতা পালন করা হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন