English

35 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

কাউখালীতে জাতীয় নিরাপদ সড়ক দিবসের বর্ণাঢ্য র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

- Advertisements -

২২ অক্টোবর-২০২৩ আইন মেনে সড়ক চলি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি এই প্রতিপ্রাদ্য বিষয়কে সামনে রেখে কাউখালি উপজেলা প্রশাসন স্থায়িত্বশীল উন্নয়নের জন্য সংগঠন ইয়ং পাওয়ার ইন সোশ্যাল এ্যাকশন (ইপসা) এবং নিরাপদ সড়ক চাই (নিসচা) কাউখালি শাখার সমন্বিত উদ্যোগে জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০২৩ উপযাপিত হয়।

Advertisements

এই উপলক্ষে সকাল ১০.০০ টায় কাউখালি উপজেলা সদরে বর্ণাঢ্য র‍্যালী, জনসচেতনতামূলক লিফলেট বিতরণ এবং উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা সাদিয়া নুরীয়া ‘র সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন কাউখালি উপজেলা চেয়ারম্যান জনাব মো. সামশু দোহা চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান অংপ্রু মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান নিংবাইউ মারমা, থানা অফিসার ইনচার্জ, ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার মি. লিটন, বেসরকারি সংস্থার কাউখালী ইপসা ম্যানেজার মু. মহিউদ্দিন। এছাড়াও উপস্থিত ছিলেন নিরাপদ সড়ক চাই সংগঠনের সভাপতি মোঃ হারুনুর রশিদ, সাধারণ সম্পাদক মোঃ মনির হোসেন সহ সভাপতি ইব্রাহিম প্রমূখ। প্রধান অতিথি জনাব সামশু দোহা চৌধুরী তাঁর বক্তব্যে বলেন প্রতিবছর দুর্ঘটনায় বাংলাদেশে হাজার হাজার মানুষ নিহত ও পঙ্গুত্ব বরণ করে, এটি সত্যিই বেদনাদায়ক এবং হতাশাজনক।

Advertisements

সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে বর্তমান সরকার সড়ক ব্যবস্থাপনায় ব্যাপক কাজ করেছে তথাপি সড়ক পরিবহনের সাথে সংশ্লিষ্ট ব্যক্তি ও জনসাধারণ দায়িত্বশীল ও সচেতন না হলে নিরাপদ সড়ক বাস্তবায়ন পুরোপুরি সম্ভব নয়। ট্রাফিক পুলিশ সহ পরিবহন মালিক ও শ্রমিকদের এই বিষয়ে আমি সবসময় তাগাদা দিয়ে আসছি, আজকের এই সভা থেকেও একই বার্তা দিচ্ছি। দায়িত্ব অবহেলা কিংবা কোনো আইনের ব্যাত্যয় ঘটলে তাঁকে অবশ্যই শাস্তির আওতায় আসতে হবে। তিনি ইপসা ও নিরাপদ সড়ক চাই কাউখালি শাখাকে প্রতিবছর এই দিবসটিতে বিশেষ ভূমিকা পালন করায় ধন্যবাদ জ্ঞাপন করেন।

তা ছাড়া জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে নিরাপদ সড়ক চাই কাউখালী উপজেলা শাখা ও বেসরকারি সংস্থা ইপসা’র উদ্যোগে কাউখালীতে ৪দিনের বিশেষ ক্যাম্পেইন শুরু হয়, উপজেলার বিভিন্ন স্হানে সড়ক দুর্ঘটনা রোধে জনসচেতনতামুল ভিডিও প্রর্দশন সহ মাইকিং লিফলেট বিতরণ করা হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন