English

37 C
Dhaka
রবিবার, মে ৫, ২০২৪
- Advertisement -

নিসচা চট্টগ্রাম উত্তর জেলা শাখার উদ্যোগে সড়ক দূর্ঘটনায় ক্ষতিগ্রস্থ ২টি পরিবারে মাঝে ছাগল বিতরণ

- Advertisements -

নিরাপদ সড়ক চাই (নিসচা)’র ৩০তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে চট্টগ্রামে সড়ক দূর্ঘটনায় ক্ষতিগ্রস্থ পরিবারদের মাঝে ২টি দুগ্ধজাত ছাগল বিতরণ করা হয়েছে।

Advertisements

মঙ্গলবার সকালে রাউজান উপজেলা এলাকায় নিসচা’র কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে ১টি ও চট্টগ্রাম উত্তর জেলা শাখার পক্ষ থেকে ১টি মোট ২টি দুগ্ধজাত ছাগল বিতরণ করা হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিসচা চট্টগ্রাম উত্তর জেলা শাখার সম্মানিত উপদেষ্টা ও বঙ্গবন্ধু ফাউন্ডেশন রাঙ্গামাটি জেলা শাখার সাবেক সভাপতি বিকাশ দাশ গুপ্ত, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট্য ব্যবসায়ি জাহেদুল ইসলাম হেলাল,এসময় নিসচা চট্টগ্রাম উত্তর জেলা শাখার নেতৃবৃন্দসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে বিকাশ দাশ গুপ্ত বলেন, নিরাপদ সড়ক আমরা সকলেই চাই কিন্তু দূঃখের বিষয় সড়ক এখনো নিরাপদ হয়ে উঠে নি। নিসচা চেয়ারম্যান জনাব ইলিয়াস কাঞ্চন দীর্ঘ ৩০ বছর ধরে এ সামাজিক আন্দোলন চালিয়ে যাচ্ছেন। সড়ককে নিরাপদ করার জন্য দেশ ও দেশের বাইরে কাজ করে যাচ্ছেন। এরই ধারাবাহিকতাই নিসচা চট্টগ্রাম উত্তর জেলা শাখার উদ্দেগে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে। আজ সড়ক দূর্ঘনায় নিহত ২টি পরিবারে মাঝে দুগ্ধজাত ছাগল বিরণের উদ্যোগ গ্রহন করেছেন। আমি জাতীয় সামাজিক সংগঠন নিসচা’র সফলতা কামনা করছি।

Advertisements

নিসচা চট্টগ্রাম উত্তর জেলা শাখার আহ্বায়ক জয় দাশ গুপ্ত বলেন, সড়ক দূর্ঘনায় ক্ষতিগ্রস্থ ২টি পরিবারকে সহযোগিতা করতে পেরে আমরা খুবই আনন্দিত। সড়কে শৃঙ্খলা ফেরাতে কেন্দ্রীয় কমিটির বিভিন্ন নির্দেশ পালনসহ আমরা বিভিন্ন উদ্যোগ নিয়ে কাজ করে যাচ্ছি, কিন্তু সড়কে মৃত্যু মিছিল কমছে না, চট্টগ্রামের বিভিন্ন স্থানে ভয়াবহ সড়ক দূর্ঘটনা ঘঠছে। এর মধ্য উল্লেখ্য গত ৭ নভেম্বর দুপুরে চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কের চারিয়া বোর্ড স্কুল ইজতেমা মাঠের সামনে ভয়াবহ সড়ক দুর্ঘটনা ঘটে। এতে বাস-অটোরিকশার সংঘর্ষে ঘটনাস্থলেই এক পরিবারের ৫ সদস্যসহ ৭ জন নিহত ও ৩ জন আহত হয়। এ রকম সড়ক দূর্ঘটনা যাতে আর না ঘঠে সে ব্যাপারে যথাযত কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি। শ্রদ্ধার সাথে স্মরণ করছি সড়ক দূর্ঘটনায় নিহত মরহুমা জাহানারা কাঞ্চনকে। এ পর্যন্ত সড়ক দূর্ঘটনায় নিহত সকলের আত্মার মাগফিরাত কামনা করছি।

সবশেষে সড়ক দুর্ঘটনায় ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্য অশ্রু রানী বনিক ও পেয়ারা বেগমের হাতে ২টি ছাগল তুলে দেওয়া

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন