English

31 C
Dhaka
বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
- Advertisement -

নিসচা চট্টগ্রাম মহানগর কমিটির উদ্যোগে ‘ভবিষ্যৎ প্রজন্মের জন্য নিরাপদ সড়ক চাই’ শীর্ষক শিক্ষার্থী সমাবেশ

- Advertisements -

চট্টগ্রামের হাটহাজারী উপজেলায় নিরাপদ সড়ক চাই (নিসচা) চট্টগ্রাম মহানগর কমিটির উদ্যোগে ‘ভবিষ্যৎ প্রজন্মের জন্য নিরাপদ সড়ক চাই’ শীর্ষক শিক্ষার্থী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৫ সেপ্টেম্বর) দুপুরে হাটহাজারীর কাটিরহাট উচ্চবিদ্যালয় মিলনায়তনে এ সমাবেশ হয়।

Advertisements

সমাবেশে বক্তারা বলেন, প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের সড়কে চলাচলের নিয়ম শেখাতে হবে। নিরাপদ সড়কের জন্য সচেতন ও সতর্কতার বিষয়ে অবগত করার কোনো বিকল্প নেই, কারণ শিক্ষার্থীরা শিক্ষাপ্রতিষ্ঠান থেকে পাওয়া শিক্ষা অনেক বেশি গ্রহণ করে। এখন বলতে হবে প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানই হোক নিরাপদ সড়ক তৈরির প্রথম পাঠশালা। এতেই আগামী প্রজন্মের জন্য তৈরি হবে নিরাপদ সড়ক।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিমুল কান্তি মহাজনের সভাপতিত্বে অনুষ্ঠিত শিক্ষার্থী সমাবেশে প্রধান অতিথি ছিলেন হাটহাজারী প্রেস ক্লাবের সভাপতি কেশব বড়ুয়া। প্রধান বক্তা ছিলেন ডায়মন্ড সিমেন্ট লিমিটেডের (হেড অব সেলস চট্টগ্রাম অঞ্চল) আবদুর রহিম। স্বাগত বক্তব্য দেন নিরাপদ সড়ক চাই চট্টগ্রাম মহানগর কমিটির সাধারণ সম্পাদক শফিক আহমেদ সাজীব।

Advertisements

কাটিরহাট উচ্চবিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. ইমরান হোসাইনের সঞ্চালনায় অনুষ্ঠিত শিক্ষার্থী সমাবেশে বক্তব্য দেন নিরাপদ সড়ক চাই (নিসচা) হাটহাজারী উপজেলা কমিটির সভাপতি ওজাইর আহমদ হামিদী, সাধারণ সম্পাদক মো. ফরিদ উল্লাহ, ডায়মন্ড সিমেন্টের সহকারী মহাব্যবস্থাপক (বিক্রয় ও বিতরণ) মো. কামরুজ্জামান, কাটিরহাট উচ্চবিদ্যালয় পরিচালনা পরিষদের অভিভাবক প্রতিনিধি মো. সফিউল আজম চৌধুরী, সহকারী প্রধান শিক্ষক এসএম জুলফিকার, ক্রীড়াবিদ ও ফুটবল প্রশিক্ষক এইচএম জসীম উদ্দীন জিকো প্রমুখ।

গত ১ আগস্ট থেকে চট্টগ্রাম মহানগরীর ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চবিদ্যালয়, শাহ্ ওয়ালিউল্লাহ ইনস্টিটিউট, আইডিয়াল হাই স্কুল, চট্টগ্রাম মডেল পাবলিক স্কুল, সরকারি ন্যাশনাল স্কুল, চিটাগং ভিক্টোরি ন্যাশনাল স্কুল, হাটহাজারী উপজেলার কাটিরহাট উচ্চবিদ্যালয়সহ ১৬৪টি শিক্ষাপ্রতিষ্ঠানে সড়ক দুর্ঘটনা রোধকল্পে ‘ভবিষ্যৎ প্রজন্মের জন্য নিরাপদ সড়ক চাই’ শীর্ষক শিক্ষার্থী সমাবেশ আয়োজন করে আসছে। আগামী ৩১ অক্টোবর পর্যন্ত এ কর্মসূচি নিয়মিতভাবে চলবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন