English

33 C
Dhaka
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
- Advertisement -

নিসচা ভৈরব শাখার নবগঠিত কমিটির অভিষেক

- Advertisements -

নিরাপদ সড়ক চাই (নিসচা) ভৈরব শাখার ২০২৪ ২৫ মেয়াদের কমিটি গঠন করা হয়েছে।  ভৈরব  শাখা পচিশ বছরে পদার্পণ  উপলক্ষে   নবগঠিত কমিটির শপথনামা ও অভিষেক  অনুষ্ঠান টি অত‍্যন্ত আনন্দঘন ও বর্নাঢ‍্য আয়োজনে অনুষ্ঠিত হয়। ৩ ফ্রেব্রুয়ারী শনিবার  সন্ধ্যায় ভৈরব বঙ্গবন্ধু  অডিটোরিয়ামে অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়। আগামী দু বছরের  জন‍্য এসএম বাকী বিল্লাহকে সভাপতি  ও  আলাল উদ্দিনকে সাধারণ সম্পাদক করে ছিষট্রি বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে ।

গতকাল শনিবার (৩ জানুয়ারি) সন্ধ্যা ৬ টায় উপজেলা পরিষদ বঙ্গবন্ধু হলরুমে নবগঠিত কমিটির শপথ নামা ও অভিষেক অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার একেএম গোলাম মোর্শেদ খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, একুশে পদকপ্রাপ্ত জনপ্রিয় চিত্রনায়ক নিরাপদ সড়ক চাই কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন।

Advertisements

নিসচা ভৈরব শাখার সাধারণ সম্পাদক মোঃ আলাল উদ্দিন এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নিরাপদ সড়ক চাই (নিসচা) কেন্দ্রীয় কমিটির  মহাসচিব এস এম আজাদ হোসেন, দূর্ঘটনা অনুসন্ধান ও গবেষণা বিষয়ক সম্পাদক অ্যাকসিডেন্ট রিসার্চ ইনস্টিটিউট (এ.আর.আই) বুয়েটের অধ্যাপক প্রফেসর ডক্টর মুহাম্মদ মাহবুব আলম তালুকদার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইকবাল হোসেন, নিসচা কেন্দ্রীয় কমিটির অর্থ সম্পাদক আনোয়ার হোসেন,সহ-সাংগঠনিক সম্পাদক  কাইয়ুম খান, কিশোরগঞ্জ জেলা শাখার সভাপতি মো. ফিরুজ উদ্দিন ভূইয়া, সাধারণ সম্পাদক মো ফারুকুজ্জামান, সহ-সভাপতি আব্দুল হালিম তালুকদার প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে বিগত কমিটির সফলতা ও আগামীদিনের ভৈরব নিসচার বিভিন্ন পরিকল্পনা নিয়ে স্বাগত বক্তব্য রাখেন নিসচার ভৈরব শাখার সাবেক ও নবগঠিত কমিটির সভাপতি এসএম বাকী বিল্লাহ।

Advertisements

আলোচনা সভায় বক্তারা বলেন, আন্দোলন ছাড়া সফল হওয়া যায় না। আজকে বাংলাদেশের যা উন্নয়ন হয়েছে এর একমাত্র মন্ত্র আন্দোলন। নিসচা’র আন্দোলন বন্ধ হবে না। আমাদের সড়কে নিরাপদের আল্দোলন চালিয়ে যেতে হবে। নিসচা ভৈরব শাখা সারা বাংলাদেশের মধ্যে অন্যতম। নিসচা ভৈরব শাখা নিয়মিত জনসচেতনা বৃদ্ধির লক্ষ্যে কাজ করে যাচ্ছে। সড়কে চলাচলে সাবধানতা ও সচেতনার কোন বিকল্প নেই। নিজেও সচেতন হতে হবে এবং পরিবারসহ সবাইকে সড়কে চলাচলে সাবধানতা অবলম্বনে উদ্ভুদ্ধ করতে হবে।

প্রধান অতিথি নিরাপদ সড়ক চাই কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন বলেন, তাড়াহুরো করে গাড়িতে উঠবেন না এবং গাড়ির চালককে দ্রুত কোথাও যেতে বাধ্য করবেন না। তাহলে একসিডেন্ট হবেই। একটা ভুল আপনাদের জীবন  ও পরিবারের সুখ শান্তি নষ্ট হয়ে যাবে। তছনছ হয়ে যাবে আপনার পঙ্গুত্ব জীবন।

তিনি আরো বলেন, মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা’র সড়ক দূর্ঘটনা প্রতিরোধে যে সকল নির্দেশনা দিয়েছে তা মেনে চলতে পারলেই সড়কে দূর্ঘটনা কমে যাবে। এ সময় তিনি অভিভাবকদেরও সচেতন থাকতে ও সন্তানদের সচেতন করতে অনুরোধ জানান।

আলোচনা শেষ নবগঠিত কার্যকরী কমিটির সদস্যদের শপথ নামা পাঠ করান প্রধান অতিথি একুশে পদকপ্রাপ্ত জনপ্রিয় চিত্রনায়ক নিরাপদ সড়ক চাই কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন। শেষে  অভিষেক অনুষ্ঠানে উপহার হিসেবে প্রধান অতিথির কাছ থেকে নবগঠিত কমিটির সকল সদস‍্যরা পাটের তৈরী সু-স্বজ্বিত ব‍্যাগ গ্রহন করেন। অনুষ্ঠানের শুরুতেই শোক প্রস্তাব  উপাস্থপন করেন সংগঠনের সহ- সাধারণ সম্পাদক প্রভাষক ইমরান হোসাইন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন