English

24 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

পরিবহন শ্রমিক সন্তানদের অবৈতনিক শিক্ষার দাবিতে নিসচা ধামরাই শাখার মানববন্ধন

- Advertisements -

ঢাকার ধামরাইয়ে পরিবহন শ্রমিকদের সন্তানদের জন্য বিনা বেতনে পড়ালেখা করার সুযোগ দেয়ার দাবি জানিয়েছে নিরাপদ সড়ক আন্দোলন উপজেলা শাখা।

শনিবার (১ জানুয়ারি) সকালে উপজেলার ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাই ঢুলিভিটা বাসস্ট্যান্ড এলাকায় মানববন্ধন ও সমাবেশ থেকে এ দাবি জানানো হয়।

ধামরাই উপজেলা নিরাপদ সড়ক আন্দোলনের সহ-সভাপতি মোঃ ইমরান হোসেনের সঞ্চালনায় সভাপতিত্ব করেন উপজেলা শাখার সভাপতি নাহিদ মিয়া। এছাড়া এতে পরিবহন শ্রমিকরাও উপস্থিত ছিলেন।

এ সময় সভাপতি এম.নাহিদ মিয়া বলেন, সড়ক নিরাপদ করতে হলে পরিবহন শ্রমিকদেরকে একটি নিরাপদ জীবন দিতে হবে। তাদের কর্মঘণ্টা নির্দিষ্ট করতে হবে এবং পরিবহন শ্রমিকদের সন্তানদের স্কুলের বেতন অর্ধেক করতে হবে। কারণ মাথায় চিন্তা নিয়ে সড়কে নেমে ভালো মতো গাড়ি চালানো যায় না।

শ্রমিক নেতা সামিম হোসেন বলেন, পরিবহন শ্রমিকদের সংসারে অতিরিক্ত চাপ কমিয়ে আনতে এই দাবিটি গুরুত্বপূর্ণ। এবং ইলিয়াস কাঞ্চন সাহেবের এই উদ্যোগ কে আমরা শ্রমিকরা স্বাগত জানাই।

বাংলাদেশের বর্তমান প্রেক্ষাপটে একটি শিক্ষিত, সচেতন ও সুশৃঙ্খল জাতি গঠনের পূর্বশর্ত হিসেবে পরিবহন খাতের সাথে সংশ্লিষ্ট এক বিশাল জনগোষ্ঠী পরিবহন শ্রমিকদের জীবন মানের উন্নয়নের সাথে সাথে তাদের সন্তানদের নূন্যতম শিক্ষা নিশ্চিত করার নিমিত্তে দেশের সকল সরকারি শিক্ষা প্রতিষ্ঠানে বিনা বেতনে ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে অর্ধেক বেতনে পড়ার সুযোগ নিশ্চিত করার বিষয়টি গুরুত্ব সহকারে অনুধাবন করে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার জন্য উপস্থাপন করেন বাংলাদেশের চলচ্চিত্র জগত থেকে শুরু করে বাস্তবে যে মহানায়ক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন সেই মহাতারকা নিরাপদ সড়ক চাই (নিসচা) আন্দোলনের স্বপ্নদ্রষ্টা ও চেয়ারম্যান জনাব ইলিয়াস কাঞ্চন। ইলিয়াস কাঞ্চনের উত্থাপিত দাবিটি যাতে সরকারিভাবে গৃহীত হয় সেই লক্ষ্যে ১লা জানুয়ারি ২০২২ সারাদেশে একযোগে নিসচা’র সকল জেলা ও উপজেলা কমিটিসমূহ মানববন্ধন ও সমাবেশের আয়োজন করে।

এ সময় বক্তব্য রাখেন সহ-সভাপতি আবুল কালাম মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক ছাইদুল ইসলাম, স্বপ্নডানা সংগঠনের সভাপতি শাহরিয়ার ফেরদৌস রানা,সবুজ আন্দোলনের ধামরাই সভাপতি, শাহিন আলম,অংকুর সভাপতি মঞ্জুরুল হক রনি,শ্রমিক নেতা শামিম হোসেন এবং নিসচা ধামরাই শাখার নেত্রীবৃন্দ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন