English

28 C
Dhaka
রবিবার, মে ৫, ২০২৪
- Advertisement -

প্রধানমন্ত্রী বরাবর নিসচা চট্টগ্রাম মহানগর কমিটির স্মারকলিপি প্রদান

- Advertisements -

বৈশ্বিম মহামারি করোনাভাইরাস থেকেও সড়ক দুর্ঘটনা কম মহামারি নয়। বর্তমানে করোনার প্রকোপ কমছে। কিন্তু সড়ক দুর্ঘটনায় প্রতিদিনই মানুষ মারা যাচ্ছেন। অথচ এ নিয়ে কোনো উচ্চবাচ্য নেই। তাই সড়ক দুর্ঘটনা প্রতিরোধে প্রণীত সড়ক আইন বাস্তবায়ন এখন সময়ে দাবি। সড়ক আইন বাস্তবায়নে সরকারের সংস্থাগুলোকে কার্যকর উদ্যোগ গ্রহণ করতে হবে। একই সঙ্গে যাত্রী-চালক ও পথচারিকেও আইন মানতে হবে। তাহলেই সড়ক দুর্ঘটনা কমানো সম্ভব হবে।

Advertisements

সড়ক পরিবহন আইন ২০১৮ বাস্তবায়নের দাবিতে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদানকালে নিরাপদ সড়ক চাই (নিসচা) চট্টগ্রাম মহানগর কমিটির নেতৃবৃন্দ এসব কথা বলেন। চট্টগ্রামের জেলা প্রশাসক মো. মমিনুর রহমানের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে এ স্মারকলিপি প্রদান করা হয়।

গতকাল ১৭ অক্টোবর সোমবার বিকালে নিরাপদ সড়ক চাই (নিসচা) চট্টগ্রাম মহানগর কমিটির সহ-সভাপতি ও চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক চৌধুরী ফরিদ এর নেতৃত্বে স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন, নিসচা নগর কমিটির সহ-সভাপতি ও ডায়মন্ড সিমেন্টের পরিচালক লায়ন মো. হাকিম আলী, সাধারণ সম্পাদক শফিক আহমেদ সাজীব, সহ-সাধারণ সম্পাদক আরশাদ উর রহমান, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ এনাম, সমাজ কল্যাণ ও ক্রীড়া সম্পাদক রেজাউল করিম রিটন।

এ সময় জেলা প্রশাসক মো. মমিনুর রহমান বলেন, নিরাপদ সড়ক বাস্তবায়নে আমাদের সকল পক্ষকেই একযোগে আন্তরিক হতে হবে। এককভাবে কোনো একটি পক্ষ এ কাজটি করার সম্ভব নয়। সবার সম্মিলিত প্রয়াস থাকতে হবে। তাহলেই সড়ক দুর্ঘটনা কমবে।

Advertisements

নিরাপদ সড়ক চাই (নিসচা) চট্টগ্রাম মহানগর কমিটির সহ-সভাপতি সাংবাদিক চৌধুরী ফরিদ বলেন, ২০১৮ সালে সড়ক পরিবহন আইন প্রণীত হয়েছে। ২০১৯ সাল থেকেই এটি কার্যকর করা হয়েছে। কিন্তু কোথাও আমরা এ আইনের প্রয়োগ দেখি না। এটি দুঃখজনক। আইন প্রণয়ন হওয়ার পর সেটি কার্যকর না হলে তা কেবলই একটি কাগজ, এর বেশি কিছু নয়। নতুন আইনটি কাগজে-কলমে সীমাবদ্ধ রাখলে চলবে না। এই আইনের বিধিমালাগুলো কঠোরভাবে প্রয়োগ করতে হবে।

সহ-সভাপতি লায়ন মোঃ হাকিম আলী বলেন, দেশের সড়ক-মহাসড়কে নিরাপদ যাত্রা নিশ্চিত করতে পারলে দুর্ঘটনা কমবে। একই সঙ্গে দেশে আহত ও পঙ্গু মানুষের সংখ্যাও কমে আসবে। সড়ক দুর্ঘটনার মতো অভিশাপ থেকে দেশকে মুক্ত করতে হলে সবার আগে চাই সদিচ্ছা। আশা করি, দুর্ঘটনা নামের হত্যাকান্ড-রোধে সরকার দ্রুত কার্যকর পদক্ষেপ নেবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন