English

29 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

বগুড়ায় গভীর রাতে ছিন্নমুল মানুষের মাঝে নিসচার শীত বস্ত্র বিতরণ

- Advertisements -

শীতে কাতর হয়ে পড়েছে বগুড়া এলাকার জনপদ। শীতার্ত ও ছিন্নমুল মানুষের দুর্ভোগ ও কষ্টের কথা চিন্তা করে তাদের পাশে দাড়িয়েছে নিরাপদ সড়ক চাই বগুড়া জেলা শাখার কর্মীরা। গতকাল গভীর রাতে বিভিন্ন এলাকায় শীতে অসহায় হয়ে পড়া মানুষের বাড়ি বাড়ি গিয়ে শীত নিবারনের জন্য বিতরন করেন এবং গায়ে জড়িয়ে দেন কম্বল।

নিসচা বগুড়া জেলা শাখার সাধারন সম্পাদক রকিবুল ইসলাম সোহাগের নেতৃত্বে রাতে নিসচার টিম নিয়ে এই বিতরণ কার্যক্রমে অংশগ্রহন করেন জেলা শাখার সহ সাধারন সম্পাদক গোলাম রব্বানী শিপন, সাংগঠনিক সম্পাদক আলামিন, প্রকাশনা সম্পাদক ইমরান তালুকদার নিপু, প্রচার সম্পাদক জাহিদুল ইসলাম, সদস্য ডা. রায়হান, শফিকুল, নিরব মন্ডল প্রমুখ।

নিসচা বগুড়া জেলা শাখার সাধারন সম্পাদক রকিবুল ইসলাম সোহাগ বলেন, শৈতপ্রবাহ আর ঠান্ডা বাতাসে বিপর্যস্ত জনজীবন। রাত থেকে ঘন কুয়াশায় ঢাকা পড়ে জেলার গ্রামাঞ্চল। সকালের প্রচণ্ড শীত উপেক্ষা করেও কাজে যেতে হচ্ছে খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষকে। শীতে সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন খেটেখাওয়া মানুষজন। কুয়াশার চাদরে চারপাশ ঢাকা থাকায় স্বাভাবিক কাজকর্মে বিঘ্ন ঘটছে। গ্রামগঞ্জে হিমেল বাতাসের সঙ্গে ঠান্ডা বেশি থাকায় কষ্ট বেড়েছে জনজীবনে।

সাধারন সম্পাদক রকিবুল ইসলাম সোহাগ আরো বলেন, বিগত দিনে করোনা কালীন সময়, প্রতি বছর বণ্যার সময়সহ নানা দুর্যোগকালিন সময়ে আমরা নিসচা শাখার উদ্যোগে সচেতনতা মূলক কার্যক্রম, অসহায়দের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ সহ নানা ধরেন কর্মসূচী করে থাকি। আর এই শীতে প্রতি বছরের ন্যায় অসহায়, প্রতিবন্ধী, মানসিক ভারসাম্যহীন ও ভূমিহীন মানুষদের মাঝে শীতবস্ত্র বিতরণ করছি। তিনি আরোও বলেন, আমাদের এই শীতবস্ত্র বিতরণ কার্যক্রম চলমান থাকবে যত দিন এই শীতের তীব্রতা থাকবে।

নিসচা বগুড়া জেলা শাখার পক্ষ্য থেকে আরো জানানো হয়, নিসচা শুধু সড়ক দুর্ঘটনারোধেই কাজ করেনা। নিসচার চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের নেতৃত্বে দেশে যখনই কোন দুর্যোগ দেখা দেয় তখনই আমরা নিসচা কর্মিরা মানবিক সহযোগিতামুলক কাজ করে থাকি। মানুষকে সচেতন করার পাশাপাশি মানুষের দুর্নিনে কিছু সাহায্য সহযোগিতা নিয়ে আমরা প্রতি বছর অসহায়দের পাশে দাড়ানোর চেষ্টা করি এবং আমাদের এই কার্যক্রম অব্যহত থাতবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন