English

35 C
Dhaka
বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০২৪
- Advertisement -

খালেদা জিয়ার মুক্তির দাবিতে বুধবার কর্মসূচি দেবে বিএনপি

- Advertisements -

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আগামীকাল বুধবার কর্মসূচি দেওয়া হবে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার গুলশানে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

সংবাদ সম্মেলনে ফখরুল বলেন, খালেদা জিয়ার লিভার সিরোসিস, চিকিৎসকরা বলেছেন, এটা প্রতিস্থাপনের সুযোগ বাংলাদেশে নেই। উনি কোনো মতে এখন টিকে আছেন।

Advertisements

বিদেশে নেওয়ার জন্য সব ধরনের ব্যবস্থা হয়েছিল, কিন্তু প্রধানমন্ত্রী তা বাতিল করে দেন।

এ সময় বিএনপির মহাসচিব অভিযোগ করে বলেন, খালেদা জিয়াকে কেন জামিন দেওয়া হচ্ছে না, তা বলা হয়নি। ক্ষোভ থেকে তাকে জামিন দেওয়া হচ্ছে না।

সরকার ভারত থেকে দাবি আদায়ে ব্যর্থ হচ্ছে মন্তব্য করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তিস্তার জন্য যেই চাপ দেওয়ার দরকার ছিল, সরকার তা করেনি।

কানেক্টিভিটির নামে বাংলাদেশের স্বার্থ উপেক্ষিত করে ভারতের সঙ্গে চুক্তি করা হয়েছে। সরকার ভারতের কাছ থেকে দাবি আদায়ে ব্যর্থ হচ্ছে। বাংলাদেশকে ভারতের ওপর নির্ভরশীল করেছে।

Advertisements

ফখরুল বলেন, বিএনপি যেন ভোটে অংশ নিতে না পারে সে জন্য ২০১৮ সালে খালেদা জিয়াকে সাজা দেওয়া হয়, ২৪ সালের আগে সব গুরুত্বপূর্ণ নেতাদের জেলে নেওয়া হয়।

সরকার চায় না বিএনপি কোনোভাবে ভোটে আসুক।

তিনি বলেন, এই সরকার বাংলাদেশবিরোধী সরকার। বিএনপি দেশ বিক্রি করলে, এত দিন ক্ষমতায় থাকত। পানি বাদ দিয়ে কোনো চুক্তি হবে না। রেজাল্টের জন্য তিনি আগেও সব উজাড় করে দিয়েছেন, এবারও দিয়েছেন।

ভারত-বাংলাদেশের চুক্তি বিএনপি প্রত্যাখ্যান করে বলেও জানান তিনি।
সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন