English

30 C
Dhaka
রবিবার, সেপ্টেম্বর ২৫, ২০২২
- Advertisement -

শাহজালাল বিমানবন্দরে আকস্মিক পরিদর্শনে প্রতিমন্ত্রী

- Advertisements -

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী এমপি আজ আকস্মিকভাবে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেছেন।

প্রতিমন্ত্রী আজ দুপুর ১২.০০ টা থেকে বিকেল ৪.৩০ মিনিট পর্যন্ত হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের লাগেজ বেল্ট এরিয়া, গ্রাউন্ড সার্ভিস ইকুইপমেন্ট ডিভিশন, ফ্লাইটের জন্য প্রস্তুত বিমানের উড়োজাহাজ, হ্যাঙ্গার এরিয়া, বিমান ফ্লাইট ক্যাটারিং সেন্টার, ইমিগ্রেশনের বিভিন্ন কার্যক্রম সরজমিনে পরিদর্শন করেন।

Advertisements

যাত্রার জন্য প্রস্তুত বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উড়োজাহাজ পরিদর্শন কালে প্রতিমন্ত্রী যাত্রীদের ইনফ্লাইট বিনোদন নিশ্চিত করার জন্য বিমানের ইন ফ্লাইট এন্টারটেইনমেন্ট সিস্টেমের কন্টেন্ট আরো সমৃদ্ধ করতে নির্দেশনা প্রদান করেন। এছাড়াও যেকোনো উড়োজাহাজ ফ্লাইট থেকে ফেরার পর যথাযথ প্রক্রিয়ায় পরিষ্কার-পরিচ্ছন্নতা নিশ্চিত করার পাশাপাশি যাত্রীদের আরামদায়ক ও স্বস্তিদায়ক ভ্রমণ নিশ্চিত করার জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে আরো বেশি আন্তরিক হওয়ার জন্য বলেন তিনি।

লাগেজ বেল্ট এরিয়া ও গ্রাউন্ড সার্ভিস ডিভিশন পরিদর্শনকালে প্রতিমন্ত্রী এ দুটি খাতে ঊর্ধ্বতন কর্মকর্তাদের তদারকি বাড়ানোর পরামর্শ দেন। গ্রাউন্ড সার্ভিসে দক্ষ জনবল প্রয়োজন থাকায় এ বিভাগের জন্য বিমানের নিয়োগ কার্যক্রম স্বচ্ছতা ও দ্রুততার সাথে সম্পন্ন করার জন্য এ সময় তিনি নির্দেশনা প্রদান করেন। একই সাথে গ্রাউন্ড সার্ভিস ডিভিশনের জন্য অত্যাধুনিক যন্ত্রপাতি ক্রয়ের প্রক্রিয়া দ্রুততা ও স্বচ্ছতার সাথে সম্পন্ন করার জন্য বিমান কর্তৃপক্ষকে তিনি পরামর্শ দেন।

Advertisements

ইমিগ্রেশন এর কার্যক্রম পরিদর্শনের সময় অধিকতর যাত্রীবান্ধব আচরণ করার জন্য ইমিগ্রেশন কর্মকর্তাদের নির্দেশনা প্রদান করেন। যাত্রীরা যাতে কোন প্রকার হয়রানি ও অস্বস্তির মধ্যে না পড়েন সে ব্যাপারে ইমিগ্রেশন কর্মকর্তাদের আন্তরিক হওয়ার জন্য বলেন।

মেইন্টেনেন্স কাজের সময় উড়োজাহাজ হেন্ডেলিং এর ক্ষেত্রে অধিকতর সতর্কতার সাথে কাজ করতে হ্যাঙ্গারে কর্মরত কর্মীদের নির্দেশনা প্রদান করেন প্রতিমন্ত্রী। এরপরে বিমান ফ্লাইট ক্যাটারিং সেন্টার পরিদর্শনকালে প্রতিমন্ত্রী এর বিভিন্ন অংশের কার্যক্রম ঘুরে দেখেন। যাত্রীদের জন্য প্রস্তুতকৃত ইনফ্লাইট খাবারের উন্নত মান নিশ্চিত করার জন্য এ সময় তিনি ক্যাটারিং সেন্টারের কর্মকর্তাদের বিভিন্ন নির্দেশনা প্রদান করেন।

পরিদর্শনকালে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মোঃ মফিদুর রহমান, বেবিচকের সদস্য (পরিচালন) এয়ার কমোডর সাদিকুর রহমান চৌধুরী, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের যুগ্মসচিব নজরুল ইসলাম সরকার, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালক (গ্রাহক সেবা) সিদ্দিকুর রহমান প্রমূখ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন