English

30 C
Dhaka
মঙ্গলবার, মে ২৪, ২০২২
- Advertisement -

সরকারের অবহেলায় করোনার এ ভয়াবহতা: জি এম কাদের

- Advertisements -

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, সরকারের অবহেলায় করোনার এমন ভয়াবহ অবস্থা সৃষ্টি হয়েছে। সারা বিশ্ব যখন জিডিপির পাঁচ থেকে ছয় ভাগ চিকিত্সাব্যবস্থায় খরচ করে, তখন আমরা মাত্র এক ভাগ খরচ করছি। স্বাস্থ্য খাতে বরাদ্দের বিশাল অংশই লুটপাট হচ্ছে। তাই আমাদের চিকিত্সাব্যবস্থা উন্নত হচ্ছে না।

Advertisements

জাপার প্রয়াত চেয়ারম্যান এইচ এম এরশাদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে গতকাল বুধবার রাজধানীর কাকরাইলে জাপার কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ১০ হাজার মানুষের মধ্যে রান্না করা খাবার বিতরণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। জাপার কো-চেয়ারম্যান, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ও ঢাকা-৪ আসনের এমপি সৈয়দ আবু হোসেন বাবলার ব্যক্তিগত উদ্যোগে দশ সহস্রাধিক সুবিধাবঞ্চিত মানুষের মধ্যে রান্না করা খাবার বিতরণের এই কর্মসূচি নেওয়া হয়।

Advertisements

জি এম কাদের বলেন, সরকার শুধু আশ্বাস দিয়ে বলে করোনার টিকা আসছে। কিন্তু, কখন কীভাবে আসবে তা বলতে পারছে না। তাই টিকা নিয়ে হতাশা বিরাজ করছে। সারা বিশ্ব যখন ভ্যাকসিন দিয়ে করোনা মোকাবিলা করছে, তখন আমাদের দেশ লকডাউন দিয়ে করোনা মোকাবিলা করতে চাচ্ছে। এটা কখনোই যুক্তিযুক্ত নয়। লকডাউন নয়, চিকিত্সাব্যবস্থা উন্নত করতে হবে। দলীয় বিবেচনা না করে করোনাকালে প্রকৃত দরিদ্র পরিবারপ্রতি মাসে অন্তত ১০ হাজার টাকা সহায়তা দিতে হবে। তাহলেই বিপর্যস্ত মানুষ ঘর থেকে বের হবে না, লকডাউন কার্যকর হবে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জাপার সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, দলের কো-চেয়ারম্যান মুজিবুল হক চুন্নু এবং অনুষ্ঠানের সভাপতি জাপার কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা এমপি। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাপার প্রেসিডিয়াম সদস্য সাহিদুর রহমান টেপা, লিয়াকত হোসেন খোকা এমপি, মীর আব্দুস সবুর আসুদ, হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন, অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভুঁইয়া, জহিরুল ইসলাম জহির ও আলমগীর সিকদার লোটন প্রমুখ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন